vivo Y16 Project

নতুন প্রজন্মকে ডিজিটাল দক্ষতা অর্জনে উৎসাহিত করুন - মোস্তাফা জব্বার

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ভিশন ২০৪১ বাস্তবায়নে সরকারের পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক সংগঠন সমূহকে নতুন প্রজন্মকে ডিজিটাল দক্ষতা অর্জনে উৎসাহিত করতে ভূমিকা গ্রহণে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় সবার আগে কৃষি, শিল্প এবং শিক্ষায় স্মার্ট হতে হবে।

মন্ত্রী শনিবার সন্ধ্যায় ঢাকায় বিয়াম মিলনায়তনে বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।

Techshohor Youtube

সাবেক সচিব ড. খোন্দকার শওকত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ডা. কামরুল হাসান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ( মেরিটাইম ) রিয়ার এডমিরাল মো: খুরশেদ আলম (অব:) এবং সংগঠনের মহাসচিব রাশেদুল হাসান শেলি বক্তৃতা করেন।

ময়মনসিংহকে কৃষিপ্রধান অঞ্চল থেকে ডিজিটাল প্রযুক্তি দক্ষতা সম্পন্ন অঞ্চল হিসেবে গড়ে তোলার পাশাপাশি কৃষিতে ডিজিটাল প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে অভাবনীয় পরিবর্তনের সূচনা করতে হবে বলে মন্ত্রী উল্লেখ করেন।

টেলিযোগাযোগ মন্ত্রী বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলকে কৃষি প্রধান অঞ্চল উল্লেখ করে বলেন, আইওটি প্রয়োগের মাধ‌্যমে কৃষি ও মৎস‌্য চাষে বিপ্লব ঘটিয়ে এই অঞ্চলকে স্মার্ট অঞ্চল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আমাদের সম্মিলিত উদ্যোগে কাজ করতে হবে।

মোস্তাফা জব্বার বলেন, প্রযুক্তিতে শতশত বছর পিছিয়ে থেকেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ফলে গত ১৪ বছরে বদলে গেছে বাংলাদেশ। ২০২১ সালে ডিজিটাল বাংলাদেশে কর্মসূচি বাস্তবায়নের পর স্মার্ট বাংলাদেশ ভিশন বাস্তবায়ন চলছে।

অনুষ্ঠানে স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ এবং রিয়ার এডমিরাল মো: খুরশেদ আলমকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। মন্ত্রী তাদের মধ্যে সম্মানননা হস্তান্তর করেন।

পরে প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদকে চেয়ারম‌্যান, অধ‌্যাপক ডা: কামরুল হাসান খানকে নির্বাহী চেয়ারম‌্যান এবং রাশেদুল হাসন শেলীকে মহাসচিব করে বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের আগামী তিনি বছরের জন্য নতুন কমিটির নাম ঘোষণা করা হয় ।

*

*

আরও পড়ুন

vivo Y16 Project