vivo Y16 Project

আক্ষেপকে শক্তিতে রূপ দিতে তানিয়া শুরু করেন তাসফি'স কিচেন

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : আক্ষেপকে শক্তিতে রূপ দিয়ে সন্তানের নাম দিয়ে তানিয়া জেসমিন শুরু করেন তাসফি’স কিচেন। কি ছিল স্বপ্ন ? কি সেই আক্ষেপ ? আসুন তানিয়ার গল্প শুনি।

ছোট বেলা থেকেই স্বপ্ন ছিল ম্যাজিস্ট্রেট হবেন , সেই মতো লেখাপড়া করছিলেন তিনি। পাবলিক এডমিন্সট্রেশন থেকে অনার্স মাস্টার্স করেন। অনার্স পড়া অবস্থায় বিয়ে হয়ে যায় তানিয়ার । তারপর অনেক কিছুই ব্যাটে বলে মিলছিল না । স্বপ্ন পূরনের দিক যায় বদলে ।

ফেইসবুক গ্রুপ উইতে যুক্ত হলেন । আর দশ জনের কাজ দেখতে দেখতে তানিয়া নিজের একটা কাজ ভাবতে লাগলেন। রান্নার কাজে পটু তানিয়া মেয়ের নামে শুরু করলেন তাসফি’স কিচেন । এক বছর হল তাসফি’স কিচেনের ।

Techshohor Youtube

কি কি আছে আপনার কিচেনে ? এমন প্রশ্নে জানালেন , নারকেলের নাড়ু সিগনেচার আইটেম। যে কয়জন নাড়ু নিয়েছেন তারা সকলেই খুব প্রশংসা করেছেন । নাড়ু দিয়েই তাঁর পরিচিতি হয়েছে। এছাড়া আচার, ফ্রোজেন আইটেম, পিঠা পুলি আছে । নিজের ভাবনার চেয়ে অনেকটা এগিয়েছেন বলে মনে করেন তিনি।

দ্রব্যমুল্য নিয়ে চ্যালেঞ্জের মুখে আছেন খাবার নিয়ে কাজ করা উদ্যোক্তারা । এই বিষয়টি কিভাবে সামাল দিচ্ছেন ? এমন প্রশ্নে তানিয়া জানালেন, তিনি হালকা দাম বাড়িয়েছেন। তাঁর চেষ্টা ই থাকে কম দাম রেখে ভাল সার্ভিস দেয়ার। এখন সব কিছুর ই দাম বেশি । এই অবস্থায় টিকে থাকার জন্য কি করতে হবে ? ভালো সার্ভিস দিতে হবে, সৎ হতে হবে আর লেখাপড়া করে এগিয়ে যাবার পরামর্শ দিলেন তানিয়া ।

আগামীর পরিকল্পনায় তানিয়া জানালেন তিনি একটা রেস্টুরেন্ট দিতে চান। আর নতুনদের জন্য পরামর্শ দিলেন- সৎ হতে হবে , ভাল সার্ভিস দিতে হবে এবং জ্ঞান অর্জনের মাধ্যমে কাজ চালিয়ে যেতে হবে।

*

*

আরও পড়ুন

vivo Y16 Project