vivo Y16 Project

মায়ের শূন্যতা ভুলতে জিনাতের অনলাইন উদ্যোগ মায়ের হাতের রান্নাঘর

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : মায়ের মৃত্যুর পর মুষড়ে পড়েন জিনাত কলি। কিডনি জটিলতায় ভুগে মা চলে গেছেন বছর তিনেক হলো । কিন্তু প্রতি মুহুর্তে মায়ের অভাব বোধ কুকড়ে দিচ্ছিলো । তখন অনলাইনে কাজ করা অন্যান্য বন্ধুদের মতো তিনি মায়ের শেখানো রেসিপি দিয়ে শুরু করলেন মায়ের হাতের রান্নাঘর।

কাজ শুরু করে বুঝলেন অনলাইনের কাজ আর অফলাইনের কাজের অনেক তফাৎ । এখানে না শিখে কিছুতেই এগুনো যাবে না। ই ক্যাবের প্রতিষ্ঠাতা রাজীব আহমেদের আরিফা মডেলের সব গুলো শর্ত পুরন করতে লাগলেন জিনাত। নিজেকে দক্ষ করতে লাগলেন । বললেন, শিক্ষার কোন বিকল্প নাই । আগে প্রডাক্ট প্রাইসিং জানতাম না , বুঝতাম না । ক্লায়েন্ট ইনবক্সে নক দিলে তাকে বুঝাতে পারতাম না । এখন পারি । এখন ফুড ড্যামেজ নিয়ে জানি , প্রাইসিং নিয়ে ক্লায়েন্টকে বুঝাই । যেহেতু জিনিসপত্রের দাম বেশি তাই গ্রাহককে বুঝাতে হয় আমার করা আইটেম টা কেন কত টাকা এবং কেন এত দাম ।

জিনাত কথা বলতে গিয়ে বার বার কমিউনিটি লিডার রাজীব আহমেদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছিলেন । আরিফা মডেলের শক্তির কথা বলছিলেন। নিজের ল্যাকিংসগুলো আগে জানতেন না জিনাত । কাজ করতে এসে নিজেকে দক্ষ করছেন। ইন্টারভিউ দিতে এসেছেন সাহস নিয়ে , কাজ করছেন নিরবচ্ছিন্ন ।

Techshohor Youtube

সিগনেচার আইটেম নিয়ে বলতে গিয়ে খাসির রেজালা কাবাব এর কথা জানালেন তিনি। ভারি খাবারের সমস্ত আয়োজন আছে তাঁর কাছে। ভবিষ্যৎ পরিকল্পনায় নিজের প্রতিষ্ঠানকে ব্র্যান্ড হিসেবে দেখতে চান । ভর্তা ভাত খিচুড়ি বিরিয়ানি এইসব খাবারের জন্য যেন সবাই মায়ের হাতের রান্নাঘরের কথা মনে করে ।

জিনাত বলেন, উদ্যোগটা আমার সন্তানের মতো । আমার সন্তানকে যেমন যত্ন করি তেমনি উদ্যোগকে যত্ন নিয়ে এগিয়ে যেতে চাই। এগিয়ে যেতে হলে দম নিয়ে একটু জিরিয়ে এগুতে জানেন জিনাত কলি। তাই তো নিজেকে দক্ষ করতে একটা বছর পড়াশুনা করেছেন । এখন উদ্যোগের কাজে পুরো মনোনিবেশ করেছেন এই উদ্যোক্তা । দৃপ্ত কন্ঠে আরও বিস্তারিত শুনতে দেখুন পুরো ভিডিও।

*

*

আরও পড়ুন

vivo Y16 Project