লাইসেন্স বাতিল হলো ৩০ টিভ্যাস কোম্পানির

ছবি : ইন্টারনেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নির্দেশনা না মানায় ৩০টি টেলিকমিউনিকেশন ভ্যালু অ্যাডেড সার্ভিস (টিভ্যাস) কোম্পানির রেজিস্ট্রেশন সার্টিফিকেট বা লাইসেন্স বাতিল করেছে বিটিআরসি।

বিটিআরসির নির্দেশনা অনুযায়ী সেবা চালু না করা এবং ট্যারিফ অনুমোদন না নেয়ায় মোট ৫১টি লাইসেন্স বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়। যেখানে ২০ সেপ্টেম্বর ২১ টি প্রতিষ্ঠানের লাইসেন্স ইতোমধ্যে বাতিল করা হয় আর এবার করা হলো ৩০টির।

বিটিআরসি বলছে, সার্টিফিকেট বাতিল করা প্রতিষ্ঠানগুলোকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছিলো। তাদের ব্যাখ্যাও মেনে নেয়া হয়েছিলো। এরপর প্রতিষ্ঠানগুলোকে ৩ মাস সময় দিয়ে কার্যক্রম চালু করতে বলা হয়। কিন্তু তারা তা করেনি।

Techshohor Youtube

এছাড়া সিএমপিও মডেলে মোবাইল অপারেটরদের মাধ্যমে যে প্রতিষ্ঠানগুলো সেবা চালু রেখেছে তারা রেভিনিউ শেয়ারিং, সামাজিক দায়বদ্ধতা তহবিল (এসওএফ), মূসক এবং বিলম্ব ফি নির্ধারিত সময়ের মধ্যে দেয়নি।

বিটিআরসি হতে টেলিকমিউনিকেশন ভ্যালু অ্যাডেড সার্ভিস (টিভ্যাস) এর জন্য রেজিস্ট্রেশন সার্টিফিকেট পাওয়া মোট প্রতিষ্ঠানের সংখ্যা ১৮৩টি।

মোবাইল ফোন অপারেটরের গ্রাহকদের যে ওয়েলকাম টিউন, নিউজ অ্যালার্ট, কুইজ, সাধারণ জ্ঞান, স্টিকার, গান, ভিডিও সেবা দেয় তা এই টিভ্যাস প্রতিষ্ঠানগুলো মাধ্যমেই দিয়ে থাকে।

*

*

আরও পড়ুন