vivo Y16 Project

ডাকঘর ডিজিটাইজেসন এবং টেলিটকের টাওয়ার শেয়ারিংয়ে আগ্রহী বাংলালিংক

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : ডাকঘর ডিজিটাইজেসন প্রক্রিয়ায় সহযোগী হতে এবং টেলিটকের টাওয়ার ও স্পেকট্রাম শেয়ারিংয়ে জন্য আগ্রহ প্রকাশ করেছে ভিওন গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান বাংলাদেশের মোবাইল অপারেটর বাংলালিংক।

ভিওন গ্রুপের সিইও কান তারজিওগলু বুধবার ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার-এর সাথে সৌজন্য সাক্ষাত করে এ আগ্রহের কথা জানান।

তারা ডিজিটাল মোবাইল অপারেটরসমূহের মধ্যে সুষ্ঠু প্রতিযোগীতার পরিবেশ, ডিজিটাল যোগাযোগ প্রযুক্তি বিকাশ, মানব সম্পদ উন্নয়ন, মোবাইল টাওয়ার শেয়ারিং এবং ডিজিটাল কমার্সের বিপুল সম্ভাবনাকে কাজে লাগাতে দেশব্যাপী ডাকঘরের বিশাল অবকাঠামো কাজে লাগানোর প্রয়োজনীয়তাসহ নিরবচ্ছিন্ন মোবাইল সেবার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

Techshohor Youtube

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী দেশের ৯ হাজার ডাকঘরকে ডিজিটাইজ করতে চলমান কর্মসূচি তুলে ধরে বলেন, ডিজিটাল-কমার্সের জন্য ডাকঘর এখন একটা নির্ভরযোগ্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। দেশব্যাপী ডাকঘরের যে বিশাল অবকাঠামো ও জনবল আছে তা কাজে লাগাতে আমরা নিরলসভাবে কাজ করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় ডিজিটাল যুগের উপযোগী ডাক ব্যবস্থা প্রতিষ্ঠায় ডাকঘর ডিজিটাইজেশনের পথনকশা আমরা তৈরি করছি। খুব শিগগিরই তা বাস্তবায়ন শুরু হবে।

তিনি ডাকঘরকে ডিজিটাইজ করার প্রক্রিয়ায় বাংলালিংকের সহযোগীতার বিষয়টি এবং টেলিটকের টাওয়ার ও স্পেকট্রাম শেয়ারিংয়ের প্রস্তাবটি যাচাই করে বিবেচনার আশ্বাস দেন । তিনি বলেন, বাংলালিংক ও টেলিটকের অবকাঠামো পারস্পরিক শেয়ারিংয়ের ফলে উভয় প্রতিষ্ঠানেরই বিনিয়োগের দিক থেকে অনেক লাভবান হওয়ার সুযোগ রয়েছে। মন্ত্রী দেশে মোবাইল সেবায় বাংলালিংকের আরও বলিষ্ঠ ভূমিকার প্রত্যাশা করেন।

কান তারজিওগলু নিলামের মাধ‌্যমে স্পেকট্রাম বরাদ্দসহ মোবাইল সেবা সম্প্রসারণে সরকারের বিভিন্ন উদ‌্যোগের প্রশংসা করেন। প্রতিনিধিদলের অপর সদস‌্যরা হলেন ভিওন গ্রুপের সহ প্রতিষ্ঠাতা আউগি কে ফাবেলা, বাংলালিংকের সিইও এরিক অস, চীপ কর্পোরেট অফিসার তৈমুর রহমান এবং পরিচালক মেহনাজ কবির।

*

*

আরও পড়ুন

vivo Y16 Project