vivo Y16 Project

চুক্তি করল নগদ এবং ইসলামী ব্যাংক

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড থেকে ‘নগদ’এবং ‘নগদ ইসলামিক’ অ্যাকাউন্টে অর্থ যোগ (Add Money) কর্মসূচির উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার । বৃহস্পতিবার হোটেল রেডিসনে এই উদ্বোধন করেন তিনি ।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ সচিব মো: খলিলুর রহমান, ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মনিরুল মওলা, ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো: হারুন উর রশীদ, ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক মনিম হাসান এবং নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক তানভির মিশুক বক্তৃতা করেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী নগদ ও ইসলামী ব্যাংকের মধ্যে এডমানি কর্মসূচিকে আর্থিক সেবা জনগণের দোরগোড়ায় পৌছে দেয়ার ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য উদ্যোগ বলেন।

Techshohor Youtube

মোস্তাফা জব্বার বলেন, ক্যাশলেস সোসাইটি আমাদের লক্ষ্য। ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ধারাবাহিকতায় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের মাধ্যমে সুপারশপ থেকে শুরু করে সবজী বিক্রেতাকেও পেমেন্ট করা সম্ভব। তিনি দেশের প্রতিটি মানুষকে ডিজিটাল আর্থিক সেবার আওতায় আনার মাধ্যমে জনগণের জীবনমান আরও সহজতর করতে সরকারের গৃহীত উদ্যোগ বাস্তবায়নে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান এবং ব্যাংকসহ সংশ্লিষ্ট সকলকে সমন্বিত উদ্যোগে কাজ করার আহ্বান জানান।

মন্ত্রী নগদকে তরুণ উদ্যোক্তাদের উদ্ভাবন সমৃদ্ধ একটি এমএফএস উল্লেখ করে বলেন, নগদের কেওয়াইসি উদ্ভাবন ছিলো অসাধারণ একটি প্রযুক্তি যা অন্যরা নগদের পথ অনুরসরণ করে কেওয়াইসির যুগে প্রবেশ করেছে।

ডাক ও টেলিযোগাযোগ সচিব বলেন, ডিজিটাল আর্থিক সেবায় ইসলাী ব্যাংক ও নগদের উদ্যোগ ফলপ্রসূ অবদান রাখবে ।

অনুষ্ঠানে জানানো হয়, ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস ‘নগদ’, ‘ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড’ এর মধ্যে স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের গ্রাহকরা যারা সেলফিন মোবাইল অ্যাপস ব্যবহার করছেন তারা যেকোন ‘নগদ’ এবং ‘নগদ ইসলামিক ওয়ালেট’-এ তাৎক্ষণিকভাবে অর্থ যোগ (Add Money) করতে পারবেন।

*

*

আরও পড়ুন

vivo Y16 Project