vivo Y16 Project

হাইটেক পার্কে হচ্ছে ১৩ সিনেমা হল - পলক

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ দেশে ১৩টি সিনেমা হল বানাচ্ছে এবং এই বছরের মধ্যে রাজশাহীতে একটি সিনেপ্লেক্স উদ্বোধন করা হবে। আর বাকি ১২টি ২০২৫ সালের মধ্যে নির্মাণ করা হবে।

আগামী দিনে সাইবার জগৎ-কে নিরাপদ ও নাগরিকদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ থেকে অন্যতম একটি উদ্যোগ হিসেবে “অন্তর্জাল” নামক একটি চলচ্চিত্র নির্মাণ প্রায় শেষের দিকে, যার ইংরেজি অর্থ হচ্ছে “ইন্টারনেট”।”

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শনিবার ২২ অক্টোবর রাতে ঢাকার মহাখালীর এস.কে.এস টাওয়ারে অবস্থিত স্টার সিনেপ্লেক্সে অ্যাকশন-থ্রিলার বাংলাদেশী চলচ্চিত্র “অপারেশন সুন্দরবন” এর প্রদর্শন শেষে এসব তথ্য জানান।

Techshohor Youtube

তিনি বলেন , বাংলাদেশের তরুণ-তরুণীরা ও দামাল ছেলে-মেয়েরা চলচ্চিত্র অঙ্গন কাপাচ্ছে। তারা পুরো বাংলাদেশকে বিশ্বাঙ্গনে নিয়ে যাচ্ছে যা আমাদের জন্য সত্যিই গর্বের বিষয়। আমাদের তরুণরা আগামীদিনের বঙ্গবন্ধুর একটি প্রগতিশীল অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ে তুলবে আর সেই যাত্রাটা শুভ সূচনা হয়েছে মাত্র।

তিনি আরো বলেন, চলচ্চিত্র হচ্ছে সমাজ পরিবর্তনের শক্তিশালী একটি মাধ্যম। আর এই চলচ্চিত্রের মধ্য দিয়েই কিন্তু আমরা সমাজের নাগরিককে সচেতন করতে পারি আবার একই সাথে সুস্থ বিনোদন দিতে পারি।”

পলক বলেন, আমরা চাই আমাদের তরুণরা তাদের সৃজনশীলতা ও মেধা দিয়ে আমাদের দেশের মানুষের মন জয় করুক, সুস্থ বিনোদনের ব্যবস্থা করুক, সমাজটাকে প্রগতিশীল অসাম্প্রদায়িক বাংলাদেশ তৈরি করুক, আর বিশ্বাঙ্গনে আমাদের শিল্প, সাহিত্য ও চলচ্চিত্র বিশ্বজয় করুক।

“বাংলা হোক ইংরেজি হোক আমি সিনেমার পাগল একদম ছোটবেলা থেকে। অনেকদিন আমরা আসলে বাংলা সিনেমা মন মত দেখতে পারতাম না। সিনেমা হলে এসে দেখার পরিবেশটা নষ্ট হয়ে গিয়েছিল। সেই পরিবেশটা আবার ফিরে এসেছে। আমরা সবাই সিনেমা হলে আসবো, সিনেমা দেখব, পরিবারের সবাইকে নিয়ে উপভোগ করব এবং আশা করবো যে বাংলাদেশের চলচ্চিত্র বিশ্বাঙ্গন দখল করবে এমনটা বলছিলেন প্রতিমন্ত্রী পলক।

প্রতিমন্ত্রী “অপারেশন সুন্দরবন” এর পরিচালক দীপংকর দীপন ও অভিনয় শিল্পী-সহ সকলকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, সুন্দরবনকে দস্যুমুক্ত করার জন্য র‍্যাবের দুঃসাহসী অভিযানের ঘটনা নিয়ে নির্মাণ করা হয়েছে ‘অপারেশন সুন্দরবন’। সিনেমাটিতে অভিনয় করেছেন রিয়াজ আহমেদ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, মনোজ প্রামাণিক, রাইসুল ইসলাম আসাদসহ আরও অনেকে।

শনিবার “অপারেশন সুন্দরবন” এর এই বিশেষ শো-তে চলচ্চিত্রটির পরিচালক দীপংকর দীপন-সহ অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মনির খান শিমুল, সিয়াম আহমেদ, জিয়াউল রোশান, বিদ্যা সিনহা মীমসহ প্রমুখ।

*

*

আরও পড়ুন

vivo Y16 Project