vivo Y16 Project

নারীর পোশাকে সাফল্য পাচ্ছেন ভেলভেট ক্রাউন বিডি-র সুমাইয়া

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : অনেক দিনের ইচ্ছে ছিল কিছু একটা করবেন , কিন্তু করা হচ্ছিল না । যেহেতু পোশাক সম্পর্কে আইডিয়া আছে তাই সুমাইয়া শারমিন পোশাক নিয়ে কাজ করবেন বলে সিদ্ধান্ত নিলেন । কিন্তু উদ্যোগের এই ব্যতিক্রম নামটা কে দিয়েছেন ? এমন প্রশ্নে জানালেন দেবর তাঁকে কিছু আইডিয়া দেন আর উনি ভেলভেট ক্রাউন বিডি এই নামটি পছন্দ করেন । একটু আনকমন নাম দরকার ছিল আর পেয়ে ও গেলেন তারপর শুরু করলেন নিজের জন্মদিনে ।

১৫ হাজার টাকা দিয়ে শুরু করেন সুমাইয়া । সোর্সিং এর হ্যাপা পেরিয়ে বাবাকে সাথে নিয়ে কাপড়ের সন্ধানে বের হলেন। পারিবারিক সাপোর্ট ছিল এবং এখন আছে । তাই এগিয়ে যেতে পারছেন তিনি ।

শাড়িতে ব্লক , কারচুপি , জারদৌসি, এম্ব্রয়ডারির কাজ করছেন বর্তমানে । নিজের ডিজাইনে এগিয়ে চলছেন সুমাইয়া শারমিন।

Techshohor Youtube

না জেনে কাজে নামার ব্যাপারে উৎসাহ দেন নি সুমাইয়া। নিজে শুরু করে অনেক বাঁধা বিপত্তি পেরিয়ে চলছেন তাই অন্যদের জন্য জানাতে চান কেউ যেন না জেনে কাজ না শুরু করে । কাজের ব্যাপারে জেনে কাজ শুরু করতে হবে । কোথা থেকে কাজ শিখতে হবে এমন প্রশ্নে জানালেন খোজ নিয়ে ব্যক্তিকে জানতে হবে , বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্র আছে সেখানে গিয়ে কাজ শিখতে হবে ।

কথায় কথায় নিজের হতাশা গোপনের কথা জানালেন। আর অনুপ্রাণিত হবার কথাও বললেন, উই গ্রুপের প্রধান নাসিমা আক্তার নিশা কে দেখে অনুপ্রেরণা পান সুমাইয়া । ভুলে যান নিজের হতাশ হবার কথা , আবার ও দৃপ্ত পায়ে এগিয়ে চলেন ।

*

*

আরও পড়ুন

vivo Y16 Project