vivo Y16 Project

স্বাস্থ্যকর চা এর উপাদান তৈরি করে সুনাম অর্জন করেছেন প্রকৃতির ছোঁয়া-র সালমা

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : হার্বাল মেডিসিনের উপর পড়াশুনা করেছেন প্রকৃতির ছোঁয়া-র স্বত্বাধিকারী সালমা পারভীন। কিভাবে শুরু তাঁর উদ্যোগের ? বলছিলেন, করোনা মহামারিতে ঘর বন্দি হয়ে গেলেন সকলে , স্মার্টফোনে ঘুরতে ঘুরতে পেয়ে গেলেন উই গ্রুপ । গ্রুপে সবার লেখা পড়ে রুলস মেনে কিছু ছবি দিয়ে পোস্ট দিলেন সালমা । তারপর ম্যাসেঞ্জারে আসতে লাগল ম্যাসেজ । পণ্যের দাম জানতে চেয়ে আগ্রহীরা নক দিতে থাকল । আগ্রহ বেড়ে গেলো সালমার ।

কোভিডে আক্রান্ত হলে মশলা পানি খেতে হচ্ছে , অনেক সময় নিয়ে মশলা পানিতে ফুটিয়ে খাওয়ার ঝক্কি থেকে রেহাই দিতে করনীয় ভাবতে লাগলেন । ভাবনার জবাব হিসেবে তিনি নিয়ে এলেন মাসালা চা । মূল পণ্য হিসেবে এই মাসালা চা বেশ সুনাম করেছে । অনুপাত নিজে ব্যবস্থা করেছেন । দেশ এবং বিদেশে সালমার মাসালা চা চলে গেছে বলছিলেন উচ্ছল মুখে ।

ক্রেতার কাছ থেকে জেনে নেন তাঁর কি ধরনের সমস্যা এবং কি ধরনের চা তাঁর লাগবে । পরামর্শ দিয়ে তিনি ক্রেতাকে এগিয়েও দিচ্ছেন । যারা কখনো লাল চা খায় নি তারা কাশি , ঠান্ডা দূর করতে কিভাবে এই চা খাবেন সেটা ও জানিয়ে দিচ্ছেন সালমা ।

Techshohor Youtube

উই গ্রুপের মাধ্যমে সেল করেছেন তিনি এবং ভাল রিভিউ তাকে এগিয়ে যাবার মন্ত্র দেয় ।

সালমা বলছিলেন , এখন অনেক গরম , এই গরমে চিয়া সিড খেতে হয় , পানি খেতে হয় , পরিমিত খাবার খেতে হয় , ওষুধ না খেয়ে খাবার খেয়ে সুস্থ থাকার দিকে নজর দিতে হবে ।

কার্বোহাইড্রেট কমিয়ে খাবার ব্যাপারে বলছিলেন সালমা । দুধ , ডিম , সালাদ , ফল , ইত্যাদির সাথে দুপুরে ভাত মাছ মাংস ডাল খেতে পারেন , খাওয়ার শেষে ছানা খেতে পারেন । ৮ থেকে ৯ টার মধ্যে রাতের খাবার খেতে হবে । শরীরে কার্বহাইড্রেট এর সাথে অন্যসব উপাদান ও দরকার তাই ভাত , রুটি, আলুর পরিমান কমাতে হবে । পুরো ভিডিওতে পাবেন আরও কিছু পরামর্শ ।

*

*

আরও পড়ুন

vivo Y16 Project