Header Top

নেটওয়ার্ক সোসাইটি গড়বে এরিকসন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বমানের অর্থনৈতিক উন্নয়নের অধিকাংশই নেটওয়ার্ক সোস্যাইটির আইসিটি উন্নয়নে সম্ভব বলে মনে করেছে এরিকসন। এই নেটওর্য়াক সোস্যাইটির নতুন ধারণাকে উপস্থাপন করতেই কমনওয়েলথ টেলিকমিউনিকেশন ফোরামে (সিটিও) অংশগ্রহণ করেছে এরিকসন।

এরিকসনের বিজনেস ইউনিট সাপোর্ট সল্যুশন বিভাগের ভাইস প্রেসিডেন্ট ইমানুয়েল ভিকলন্ড বলেন, নেটওয়ার্ক সোসাইটিতে সংযোগই হবে উদ্ভাবন, সহযোগিতা এবং সামাজিকীকরণের নতুন মাধ্যম। এটি স্বাধীন, ক্ষমতায়ন ও অনুকূল পরিস্থিতি তৈরি করতে কাজ করে। এছাড়া শিল্প এবং সমাজকে রুপান্তর করায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সেইসাথে পৃথিবীর বৃহত্তর চ্যালেঞ্জর সমাধান খুঁজতে সহায়তা করে।

DSC_0049

নেটওয়ার্ক সোসাইটি সহযোগ, শেয়ার এবং সবকিছুতে অবগত থাকার এক নতুন মাধ্যম। বাংলাদেশও তাদের ক্রমবর্ধমান টেকনোলজিতে দক্ষ তরুণ প্রজন্মের সাথে নেটওয়ার্ক সোস্যাইটিতে এক গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে ভিকলন্ড মনে করেন।

এরিকসন বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট আল বাতুনি সৈয়দ আহমেদ জানান, বাংলাদেশের কমিউনিকেশনে মার্কেটে ভয়েস এবং ডাটা দুটিরই বৃদ্ধি অব্যাহত থাকবে।

এরিকসনের গবেষণা মতে, ব্রডব্যান্ড, মোবিলিটি এবং ক্লাউড বিশ্বব্যাপী টেলিকমিউনিকেশন ইন্ডাস্ট্রির মৌলিক পরিবর্তন আনছে। কানেক্টিভিটি, নতুন চাকুরি তৈরি এবং প্রতিষ্ঠিত ব্যবসায়িক কাঠামো পরিবর্তনের মাধ্যমে পুরো ইন্ডাস্ট্রিকে রূপান্তর করছে ।

আল আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন