কবে আসছে স্যামসাংয়ের গ্যালাক্সি এস২৩? থাকছে কি কি?

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: স্যামসাংয়ের নতুন গ্যালাক্সি এস২৩-এ কি কি থাকছে তা নিয়ে গুজব চলছে প্রযুক্তি বিশ্বে। গ্যালাক্সি এস২২ আল্ট্রার তুলনায় স্যামসাংয়ের গ্যালাক্সি এস২৩ আল্ট্রায় অনেক বড় ধরনের আপডেট আসবে। বলা হচ্ছে নতুন এই সিরিজের মধ্যে স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা ডিজাইন, ডিসপ্লে, ক্যামেরাসহ সবদিক থেকে এগিয়ে থাকবে। গুজবে বলা হচ্ছে গ্যালাক্সি এস২৩ আল্ট্রার মূল ক্যামেরাটি ২০০ মেগাপিক্সেলের হবে। এছাড়া এর চিপসেট বেশি পারফর্মেন্স এবং পাওয়ার এফিসিয়েন্সির জন্য হালনাগাদ করা হবে।

বাজারে আসার সম্ভাব্য সময় ও মূল্য

ধারনা করা হচ্ছে আগামি জানুয়ারি অথবা ফেব্রুয়ারিতে নতুন ডিভাইসটির দেখা মিলতে পারে; কারণ আগের বছরগুলোয় এই দুইমাসেই নতুন গ্যালাক্সি এস ফোনগুলো উন্মোচন করেছে স্যামসাং।

Techshohor Youtube

স্যামসাং আল্ট্রার দাম কমপক্ষে এক হাজার ২০০ ডলার হবে। যেমনটি বর্তমানের এস২২ আল্ট্রার দাম। তবে প্রতিদ্ব›দ্বী কোম্পানিগুলোর এ ধরনের ডিভাইসের দাম আরো কম হওয়াতে স্যামসাংও দাম কমাবে বলে প্রত্যাশা করা হচ্ছে। যেমন-অ্যাপলের আইফোন ১৪ প্রোম্যাক্সের এর দাম এরচেয়েও কম (এক হাজার ১০০ ডলার)।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রার ডিজাইন ও ডিসপ্লে

ডিজাইন ও ডিসপ্লের ক্ষেত্রে খুব বেশি পরিবর্তন হবে না। এটি সম্ভবত গ্যালাক্সি এস২২ আল্ট্রার মতোই দেখতে হবে। এতে থাকবে চারকোনা কর্নার, বাঁকা ডিসপ্লে এবং পেছনে এমবেড করা ক্যামেরা। এস২২ আল্ট্রার সবচেয়ে অনবদ্য ফিচার এস পেনও থাকবে এতে।

এস২২ আল্ট্রার তুলনায় নতুন এস২৩ আল্ট্রা কিছুটা বেশি লম্বা এবং প্রশস্ত হবে। যদিও এই হিসাব মিলিমিটারের শতভাগের মাধ্যমে হবে। এতে থাকবে সুপার ব্রাইট, ৬ দশমিক আট ইঞ্চির কিউএইচডি অ্যামোলড প্যানেল। এছাড়া এর পরিবর্তনশীল এলটিপিও ১২০হার্টজ রিফ্রেশ রেট ডিভাইসটিকে আরো উজ্জল এব দক্ষ করে তুলবে।

ক্যামেরা

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রার পেছনে চারটি ক্যামেরা থাকবে। এর মধ্যে মূল ক্যামেরাটি ২০০ মেগাপিক্সেলের, গ্যালাক্সি এস২২ আল্ট্রার তুলনায় এর রেজ্যুলেশন আরো বেশি। এস২২ আল্ট্রায় মূল ক্যামেরাটি ১০৮ মেগাপিক্সেলের। এস২৩ মডেলে স্ন্যাপড্রাগনের চিপ ব্যবহার করা হবে।

ব্যাটারি ও চার্জ

গ্যালাক্সি এস২২ আল্ট্রার মতো এখানে পাঁচ হাজার অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি থাকবে। এতে এতে কিছু বাড়তি সক্ষমতা যুক্ত হবে। এস২৩ আল্ট্রার ব্যাটারি আরো টেকসই হবে। তবে ব্যাটারি চার্জ হওয়ার গতিতে কোন পরিবর্তন আসবে না। গ্যালাক্সি এস২৩ আল্ট্রার চার্জি গতি ২৫ ওয়াট। তবে সঠিক চার্জার ব্যবহার করলে এটি ৪৫ওয়াট পর্যন্ত হতে পারে।

আরএপি

*

*

আরও পড়ুন