Header Top

এটাই কি নতুন ফিচারের আইফোন ৬!

আইফোন ৬-টেকশহর
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শেষ হচ্ছে অপেক্ষার পালা। রাত পোহালেই আসতে পারে সেই ঘোষণা। আগের তথ্য অনুযায়ী হয়ত মঙ্গলবার টেক জায়ান্ট অ্যাপলের আইফোন ৬ উন্মুক্ত করা হবে। এরপর নতুন এ ডিভাইস হাতে পেতে হয়ত আইফোনপ্রেমীদের খুব বেশি অপেক্ষা করতে হবে না। সব গুজবের ডালপালা ঝড়ে পড়বে আনুষ্ঠানিক ঘোষণার পর। তবে শেষ মুহূর্তে আবারও জানা গেছে ফোনটির নতুন সব ফিচার।

প্রযুক্তি দুনিয়ায় কিছুদিন যাবত নতুন এ আইফোনকে নিয়ে গুজবের শেষ নেই। ফাঁস হয়েছে নানা তথ্য কিংবা ছবি। এবার ফাঁস হয়েছে ভিডিও।

এ ছাড়া সম্ভাব্য নতুন কিছু ছবি পোস্ট করা হয়েছে চীনা সোশ্যাল মিডিয়া সাইট ওয়েইবু’তে, যেগুলো ৪.৭ ইঞ্চি স্ক্রিনের আইফোন ৬ বলে ধারণা করা হচ্ছে। ভিডিও ক্লিপ ও ছবিগুলো থেকে একটি বড় স্ক্রিনের আইফোন সম্পর্কেই ধারণা পাওয়া যায়।

আরও পড়ুন : স্বর্ণের আইফোন ৬ দিয়ে প্রকাশ্যে

আইফোন ৬-টেকশহর

হংকংভিত্তিক একটি ওয়েবসাইট দাবি করেছে আইফোন৬ এর ডিসপ্লে ৪.৭ ও ৫.৫ ইঞ্চি এ দুটি সংস্করণে আসছে। ব্যাটারি সম্পর্কে বলেছে ফোনটির ৫.৫ ইঞ্চি সংস্করণের ব্যাটারি হবে ২৯১৫ মিলি অ্যাম্পিয়্যার। আর ৪.৭ ইঞ্চি মডেলের দ্বিতীয় ফোনের ব্যাটারি হবে ১৮১০ মিলি অ্যাম্পিয়্যার।

ইতিমধ্যে ফাঁস হয়েছে অ্যাপলের বড় আকৃতির আইফোনের স্ক্রিশশর্ট। এতে দেখা যায় ক্যালেন্ডার, ফোনবুকের মত অ্যাপ্লিকেশনগুলো ল্যান্ডস্ক্যাপ মুডে দেখা যাবে। এ ছাড়া ছবিতে হালনাগাদ করা ‘পাসবুক’ অ্যাপ আইকন দেখা যায়।

আইফোন ৬-টেকশহর

এতে ক্ষুদ্রাকৃতির ক্রেডিট কার্ডের মত চিহ্নও আঁকা রয়েছে। এতে করে অ্যাপলের নতুন পেমেন্ট সিস্টেম নিয়ে সম্প্রতি যে গুজব উঠেছে তা আরও স্পষ্টতা পাওয়া যায় । অনেকটা নিশ্চিত হওয়া যাচ্ছে আইফোন ৬ এ অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে আইওএস ৮।

তবে যত তথ্যই ফাঁস হোক, নতুন এ স্মার্ট ডিভাইস নিয়ে অ্যাপলের চমক দেখতে খুব বেশি সময় অপেক্ষা করতে হবে না। দেখা যাক প্রতিবারের মতো কি চমক নিয়ে হাজির হয় টেক জায়ান্ট অ্যাপল।

আইফোন ৬ এর ফাঁস হওয়া ভিডিওটি

– টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে তুসিন আহমেদ

আরও পড়ুন

এনএফসি পেমেন্ট সেবা নিয়ে আইফোন ৬!

দেশে আইফোন ৫এস আনছে রবি

*

*

আরও পড়ুন