Header Top

ফেইসবুকও জানাবে কতবার দেখা হলো ভিডিওটি

facebook-video-12
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: নিজের প্রিয় ছবি বা কোনো পোস্ট কত মানুষের কাছে গেল, কত মানুষ এটাকে পছন্দ করলো বা এ বিষেয়ে মন্তব্য করলো তা আরো আগে থেকেই ফেইসবুকে দেখা যায়। কিন্তু সকলে লাইক বা কমেন্ট করেন না। অথচ তারা ঠিকই পোস্টটি দেখনে। আর এমনটি সাধারণত হয় ভিডিও পোস্টের ক্ষেত্রে।

তবে সম্প্রতি ফেইসবুক এমন একটি সুবিধা যোগ করার পরিকল্পনা করেছে যার ফলে আপ করা ভিডিওটি কত জনে দেখেছে তা বলে দিতে পারবে সাইটটি।

শুধু তাই নয় ভিডিও ভিউ কাউন্টার যুক্ত হরা হলে ভিডিওটি মোট কতবার দেখা হয়েছে তাও জানা যাবে। এ জন্য অবশ্য কোম্পানিটি ইউটিউবের সাহায্য নিচ্ছে।

facebook-video-12

সামাজিক যোগাযোগের সাইটটির ভিডিও প্রজেক্ট ম্যানেজার ফিডজি সিমো বলেন, এই ব্যবস্থাটি করা হলে কারও আপ করা ভিডিও যেমন সহজে ছড়িয়ে যাবে, তেমনি সবচেয়ে বেশি দেখা ভিডিওগুলো থেকে অন্য কেউ খুঁজে পাবেন মজার মজার সব ভিডিও।

এছাড়া তারকারা সবচেয়ে বেশি দেখা অর্থাৎ বেশি মানুষের আগ্রহ আছে এমন ভিডিওগুলো শেয়ার করার ব্যাপারে সহায়তা পাবেন।

তিনি জানান আসলে চলতি বছর ফেইসবুকে ভিডিও আপ করা ও দেখার প্রবণতা ব্যপক হারে বেড়ে যাওয়ার কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

ফিডজি সিমো জানান, গত জুলাই মাসের পর থেকে ফেইসবুকে আপ হওয়া ভিডিওগুলো প্রতিদিন গড়ে একশ কোটিবার দেখা হয়।

প্রসঙ্গত, জনপ্রিয়তার দৌড়ে অন্যসব সামাজিক যোগাযোগ মাধ্যমের চাইতে অনেক এগিয়ে আছে ফেইসবুক। ব্যবহারকারীদের কাছে সহজ বোধ্য ও সহযে ব্যবহারযোগ্য ফিচারগুলো যুক্ত করার কারণেই এর জনপ্রিয়তা দিনদিন বাড়ছে বলে মনে করেন আইটি বিশেষজ্ঞরা।

-দ্যা হিন্দু অবলম্বনে তপু রায়হান

*

*

আরও পড়ুন