vivo Y16 Project

ক্যাপাসিটি বিল্ডিং প্রোগ্রাম পরিচালনায় টাটা পাওয়ার ডিডিএল ও ব্লকনটসের চুক্তি

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরে যোগ্য ও প্রশিক্ষিত জনশক্তির একটি বৃহৎ হাব তৈরি করার লক্ষ্যে টাটা পাওয়ার দিল্লি ডিস্ট্রিবিউশন লিমিটেড এবং বাংলাদেশের ব্লকনটস লিমিটেড ভারতের নয়াদিল্লীতে একটি সমঝোতা স্মারক সাক্ষর করেছে।

সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছেন টাটা পাওয়ার-ডিডিএলের চিফ এইচআর অ্যান্ড আইআর প্রবীণ আগরওয়াল ও ব্লকনটস লিমিটেডের চেয়ারম্যান তামিম হাসান।

এই চুক্তির অধীনে টাটা পাওয়ার- ডিডিএল কাস্টমাইজড অন সাইট প্রোগ্রাম এবং প্রশিক্ষণ প্রোগ্রাম সহ নতুন প্রযুক্তি এবং জ্ঞান দক্ষতা বৃদ্ধির জন্য সর্বোত্তম অনুশীলন অনুসারে ট্রেইনিং প্রোগ্রাম ডিজাইন করবে।

Techshohor Youtube

টাটা পাওয়ার-ডিডিএল ডিস্ট্রিবিউশন পাওয়ার সেক্টরে তাদের দীর্ঘ অভিজ্ঞতার ভিত্তিতে বিশেষ কোর্স তৈরি, বিকাশ এবং প্রশিক্ষণ প্রদান করতে সাহায্য করবে আর ব্লকনটস এই প্রকল্পের টেকনোলজি পার্টনার হিসেবে কাজ করবে।

ফলে দুই দেশের দুই শীর্ষ প্রতিষ্ঠানের দক্ষতা ও জনবলের সমন্বয় হবে যা ভারত, বাংলাদেশ সহ অন্যান্য দেশের পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরেও ইতিবাচক ভূমিকা রাখবে।

সমঝোতা স্মারক নিয়ে প্রবীণ আগরওয়াল বলেন, ‘ব্লকনটসের সঙ্গে এই সমঝোতা চুক্তি, বাংলাদেশে পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টর সহ অন্যান্য আন্তর্জাতিক প্ল্যাটফর্মে টাটা পাওয়ার-ডিডিএলের অবস্থান আরও জোরদার করার দুর্দান্ত একটি পদক্ষেপ। পাওয়ার সেক্টরের ক্যাপাসিটি বিল্ডিং প্রোগ্রাম সফলতার সাথে পরিচালিত হবে আমাদের এই প্রত্যাশা।’

তিনি আরও বলেন, ‘সারা বিশ্বে প্রযুক্তির ল্যান্ডস্কেপ দ্রুত গতিতে পরিবর্তিত হচ্ছে। বিভিন্ন স্মার্ট গ্রিড প্রযুক্তি সফলভাবে প্রয়োগ করেছে টাটা পাওয়ার-ডিডিএল। ভারতে এবং সারা দুনিয়ায় আমরা হ্যান্ডহোল্ডিং ডিস্ট্রিবিউশন ইউটিলিটিজ ও কেস স্টাডির মাধ্যমে পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরের কর্মীদের দক্ষতা বৃদ্ধি এবং নিজের সাফল্যের গল্প তুলে ধরতে সহায়তা করে চলেছি।’

সমাঝোতা চুক্তি বিষয়ে তামিম হাসান বলেন, ‘বাংলাদেশ একটি দ্রুত বর্ধনশীল দেশ যেখানে বাংলাদেশ সরকার সকল ক্ষেত্রে অবকাঠামোগত উন্নয়নের জন্য অত্যন্ত ইতিবাচক। আমরা তার প্রতিফলন দেখতে পাচ্ছি। এই চুক্তিটি আমাদের পাওয়ার সেক্টরে লেটেস্ট টেকনোলজি বাস্তবায়নে সহায়তা করবে এবং সর্বশেষ প্রযুক্তি সম্পর্কে আরও ভালোভাবে বোঝার জন্য এবং এটি বাস্তবায়নের জন্য আমাদের দেশের পাওয়ার সেক্টরের কর্মীদের জন্য আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ নিশ্চিত করবে।

পরিবর্তনের এই যাত্রায় টেকনোলজি পার্টনার হিসেবে বেছে নেওয়ার জন্য টাটা পাওয়ার -ডিডিএল কে ধন্যবাদ জানান তিনি।

সুত্র – প্রেস বিজ্ঞপ্তি

*

*

আরও পড়ুন

vivo Y16 Project