স্টার্টআপ বাংলাদেশ দেশের স্টার্টআপদের মধ্যে ৫০০ কোটি টাকা বিনিয়োগ করবে -পলক

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, স্টার্টআপ বাংলাদেশ কোম্পানী লিমিটেড ২০২৫ সালের মধ্যে ৫০০ কোটি টাকা দেশের স্টার্টআপগুলোর মধ্যে বিনিয়োগ করবে। ইতোমধ্যেই ৫০ কোটির বেশি টাকা বিনিয়োগ সম্পন্ন হয়েছে ।

প্রতিমন্ত্রী রবিবার রাজধানীর হোটেল শেরাটনে শেয়ারট্রিপকে বাংলাদেশ স্টার্টআপ কোম্পানীর এর পক্ষ থেকে ৫ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা ও শেয়ারট্রিপ এওয়ার্ড ২০২২ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।

আইসিটি প্রতিমন্ত্রী শেয়ারট্রিপের উন্নতি ও সমৃদ্ধি কামনা করে বলেন, ভবিষ্যতে বাংলাদেশের এই ওভারসিস ট্রাভেল এজেন্সি (ওটিএ) বিশ্বমানের ট্রাভেল এজেন্সি হয়ে উঠবে ।

Techshohor Youtube

তিনি আরও বলেন, দেশের ওটিএ বাজারের ১৫ শতাংশ দখল করে সফল স্টার্টআপ হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেছে শেয়ারট্রিপ। শেয়ারট্রিপ আন্তর্জাতিকভাবে সফল একটি ট্রাভেল এজেন্সি হিসেবে তাদের অর্জিত সুনাম অক্ষুন্ন রাখবে।

প্রতিমন্ত্রী বলেন, শেয়ারট্রিপের সফল ও মেধাবী স্টার্টআপ ফাউন্ডারদের সবরকম সাহায্য করতে পাশে থাকবে আইসিটি বিভাগের স্টার্টআপ বাংলাদেশ কোম্পানি। আর এর অংশ হিসেবেই আজ তাদের ৫ কোটি টাকা বিনিয়োগ প্রদান করা হয়েছে ।

অনুষ্ঠানে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ ও শেয়ারট্রিপের কো ফাউন্ডার সাদিয়া হক বক্তৃতা করেন । পরে সেরা পারফরম্যান্সের জন্য টুরস এন্ড ট্রাভেলস ক্যাটাগরিসহ বেশ কয়েকটি ক্যাটাগরিতে শেয়ারট্রিপ এওয়ার্ড প্রদান করা হয়।

সুত্র – প্রেস বিজ্ঞপ্তি

*

*

আরও পড়ুন