vivo Y16 Project

পছন্দের ফ্যামিলি কম্বোতে জনপ্রিয় হয়ে উঠছেন প্রিটি লেডি-র লিমা

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : পরিবারকে যত্নে রেখে নিজের উদ্যোগে কিছু করার স্বপ্ন থেকেই শুরু করেন প্রিটি লেডি আকলিমা সুলতানা লিমা। জামদানী পরলে যে কাউকে প্রিটি লাগে সেই থেকে উদ্যোগের নামকরণ প্রিটি লেডি ।

লিমা ব্যক্তিগত জীবনে ৩ ছেলের মা । পরিবার , সন্তানের বাইরে কিছুই ভাবতে পারেন না , তার প্রথম গুরুত্ব পরিবার । সেই সুবাদেই ফ্যামিলি কম্বোর আইডিয়া আসে মাথায় । নিজের সন্তানদের জন্য পোশাক তৈরি করতে পছন্দ করেন । কাজ এবং পরিবার নিয়ে স্বপ্ন দেখেন লিমা । দুটোকে আলাদা করে ভাবতে পারেন না ।

জামদানী নিয়ে কেন কাজ করছেন ? জামদানী মানে হচ্ছে আমাদের বাংলাদেশ । আমাদের তাঁতিদের এই প্রডাক্টগুলো হাতে তৈরি হয় । তাঁতিদের লিমা বলেন শিল্পী, তাই শিল্পের এই ছোঁয়া দেশ বিদেশে পৌঁছে দেয়ার প্রত্যয়ে জামদানী নিয়ে কাজ করছেন।

Techshohor Youtube

জামদানী এবং কাটা ওয়াশ নিয়ে বলতে গিয়ে লিমা বলেন, জামদানী হচ্ছে আদুরে শাড়ি । এটা আহ্লাদ চায় । আর যারা জামদানী পরে তারা একটু রুচিশীল । তারা এর যত্ন নিতে জানে । পানি লাগানো যাবে না , বৃষ্টি টা এড়িয়ে যাওয়া লাগবে। যত্ন করলে বছরের বছর জামদানী শাড়ি ভাল থাকে।

কোথায় কাটা ওয়াশ করাবে গ্রাহক ? এই কথায় লিমা জানালেন , কাটা ওয়াশ হচ্ছে জামদানী শাড়ির খুব গুরুত্বপূর্ন একটা অংশ , খুব ক্লোজ সম্পর্ক । লিমার প্রিটি লেডিতে এই সার্ভিস দেয়া হয় । যারা প্রিটি লেডির গ্রাহক নন তারাও উনার কাছ থেকে জামদানী শাড়ি ওয়াশ করতে পারবেন।

স্বপ্ন দেখেন বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একদিন প্রিটি লেডির জামদানী শাড়ি পরবেন । বিদেশে মেলা করবেন । ছেলে সন্তানদের সাথে প্রিটি লেডি তাঁর একটি মেয়ে সন্তান , এই ৪ সন্তানকে দেখভাল করা , এভাবেই এগিয়ে যেতে চান।

আরো পড়াশুনা করতে চান জামদানী নিয়ে । ১২০ কাউন্ট, ৮০ কাউন্ট বা ৪০ কাউন্ট কি এমন প্রশ্নে তিনি বিস্তারিত বলেন এবং এক পর্যায়ে বলেন কাউন্টের নাম্বার যত বাড়বে শাড়ির দাম ও তত বাড়বে ।

উই গ্রুপের রাজীব আহমেদের প্রভাবিত করবার পোস্ট তাঁকে দিশা দেখিয়েছে বলে জানান আকলিমা ।

*

*

আরও পড়ুন

vivo Y16 Project