Samsung HHP Online Campaign

টেলিটকের নতুন এমডি হাবিবুর রহমান

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাষ্ট্রায়ত্ব মোবাইল ফোন অপারেটর টেলিটকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হয়েছেন এ. কে. এম. হাবিবুর রহমান।

বৃহস্পতিবার এ. কে. এম. হাবিবুর রহমানকে নতুন এই দায়িত্ব দিয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ বিজ্ঞপ্তি জারি করে।

এরআগে তিনি বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের এমডি ছিলেন।

Techshohor Youtube

তিনি ১৯৯১ সালে বিসিএস ৯ম ব্যাচে টেলিযোগাযোগ ক্যাডারে সহকারী বিভাগীয় প্রকৌশলী হিসেবে বিটিটিবিতে যোগদান করেন। পিএটিসিতে অনুষ্ঠিত বিসিএস ক্যাডারের ৯ম বুনিয়াদি প্রশিক্ষণে ১০টি ক্যাডারের মধ্যে প্রথম স্থান অধিকার করে ‘রেকটর মেডেল’ প্রাপ্ত হন।

২০১৩ সালে সরকারি চাকুরি থেকে লিয়েন নিয়ে বিশ্বব্যাংকের অর্থায়নে বাস্তবায়িত শিক্ষা মন্ত্রণালয়ের একটি প্রকল্পে কন্সালটেন্ট হিসাবে ২০১৮ সাল পর্যন্ত কাজ করেন। এতে তিনি চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে বাংলাদেশ রিসার্চ অ্যান্ড এডুকেশন নেটওয়ার্ক (বিডিরেন) প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন।

এ. কে. এম. হাবিবুর রহমান ইনষ্টিটিউট অফ ইঞ্জিনিয়ার্স, আইবিএ এলামনাই এসোসিয়েশন, বুয়েট ৮৮ ক্লাব, অফিসার্স ক্লাব এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর সদস্য।

কর্মজীবনে তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, ফ্রান্স, স্পেন, ডেনমার্ক, ফিনল্যান্ড, সুইডেন, নরওয়ে, দক্ষিণ কোরিয়া, ইতালি, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, চীন, ভারত, ফিলিপাইন, ভিয়েতনাম, সিংগাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড প্রভৃতি দেশে প্রশিক্ষণ গ্রহণ ও সেমিনার ও কনফারেন্সে অংশগ্রহণ করেছেন।

*

*

আরও পড়ুন