সুরক্ষার জন্য বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক পেল আইসিটি বিভাগ

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : কোভিড ১৯ ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম “সুরক্ষা” প্ল্যাটফর্মের জন্য বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক পেয়েছে আইসিটি বিভাগ। জনসেবায় উদ্ভাবন ক্যাটাগরিতে উল্লেখযোগ্য ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতি স্বরূপ দলগতভাবে এই অর্জন করলো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

এ উপলক্ষে এক সভা তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের সভা কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগ ও তাঁর অধীন দপ্তর/সংস্থার প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

এ বিষয়ে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তাঁর প্রতিক্রিয়ায় বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে এবং প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের দিকনির্দেশনা ও তত্ত্বাবধানে দেশে বিভিন্ন আইসিটি অবকাঠামো গড়ে তোলার কারণেই এ অর্জন সম্ভব হয়েছে।

Techshohor Youtube

ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম ‘সুরক্ষা’ ডিজিটাল বাংলাদেশের গর্বের ও সক্ষমতার নিদর্শন উল্লেখ করে তিনি বলেন প্রযুক্তি ব্যবহার করে কিভাবে জীবন সহজ করা যায় সুরক্ষা প্ল্যাটফর্ম তারই উৎকৃষ্ট প্রমাণ।

তিনি বলেন, প্রযুক্তির প্রয়োজনীয়তা ও ডিজিটাল বাংলাদেশের সফলতা সুরক্ষার মাধ্যমে সহজেই দেশের মানুষ অনুধাবন করতে পেরেছে। এছাড়া দেশ বিশ্বের কাছে একটি আত্মনির্ভশীল, টেকসই ডিজিটাল বাংলাদেশ হিসেবে প্রকাশ পেয়েছে।

প্রতিটি পুরস্কার ও সম্মাননা মানুষকে আরো ভাল কিছু করার অনুপ্রেরণা ও উৎসাহ জোগায় উল্লেখ করে পলক বলেন, তরুণ উদ্যোক্তাদের নিকট সুরক্ষা প্ল্যাটফর্ম উৎসাহ ও অনুপ্রেরণা জায়গা। আরো উৎসাহ নিয়ে নতুন নতুন উদ্ভাবনী প্ল্যাটফর্ম তৈরির জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

তিনি প্রধানমন্ত্রীর ভিশন ৪১ তথা উন্নত, টেকসই, সাশ্রয়ী, বুদ্ধিদীপ্ত, জ্ঞানভিত্তিক উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তরুণ উদ্যোক্তাদের এগিয়ে আসার ওপর গুরুত্বারোপ করেন।

পরে প্রতিমন্ত্রী ও বিভাগের সিনিয়র সচিব সুরক্ষা টিমের নিকট ‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২’ হস্তান্তর করেন।

উল্লেখ্য, গত ২৩ জুলাই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে নিজ বিভাগের পক্ষে মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এর কাছ থেকে এ পদক গ্রহণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

সুত্র – প্রেস বিজ্ঞপ্তি

*

*

আরও পড়ুন