vivo Y16 Project

রবির কোলোকেশন ডাটা সেন্টার সেবা গ্রহন করল স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : রবির অত্যাধুনিক কোলোকেশন ডাটা সেন্টার সেবা গ্রহণ করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক (এসসিবি)। এই উপলক্ষে রবির মালিকানাধীন আইসিটি কোম্পানি রেডডট ডিজিটাল লিমিটেডের সাথে ব্যাংক একটি চুক্তি স্বাক্ষর করেছে। কোলোকেশন ডাটা সেন্টার সেবা রবি’র ক্রমবর্ধমান ক্লাউড সেবার অন্তর্ভুক্ত।

রাজধানীর গুলশানে ব্যাংকটির কর্পোরেট হেড অফিসে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিইও নাসের এজাজ এবং রেডডট’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও হাসিব মুস্তাবসির নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে একটি চুক্তি স্বাক্ষর করেন। এসময় আজিয়াটা এন্টারপ্রাইজ’র চিফ এক্সিকিউটিভ অফিসার ড. গোপী কুরুপ উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক’র পক্ষ থেকে ব্যাংকটির চিফ অপারেটিং অফিসার, খালেদ আজিজ, চিফ ইনফরমেশন অফিসার সৈয়দ পিয়ার মাহমুদ, চিফ ফিনান্সিয়াল অফিসার, মোঃ আব্দুল কাদের জোয়াদ্দার, এবং হেড অফ প্রপার্টি, মেসবাহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। রবি’র পক্ষ থেকে উপস্থিত ছিলেন অপারেটরটির চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার, মোঃ আদিল হোসেন নোবেল, এবং কর্পোরেট বিজনেসের ভাইস প্রেসিডেন্ট, ফাহমিদুল হাসান।

Techshohor Youtube

চুক্তির আওতায় রেডডট ডিজিটাল স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ডিজাস্টার রিকভারি সাইটের জন্য ডাটা সেন্টার কোলোকেশন  সুবিধা প্রদান করবে। রেডডট দ্বারা পরিচালিত রবির কোলোকেশন সেবা তিনস্তর বিশিষ্ট ডাটা সেন্টারের মাধ্যমে গুরুত্বপূর্ণ আইটি অবকাঠামোগুলোতে দেয়া হবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংককে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের গ্লোবাল আইটি নীতিমালা এবং নির্দেশিকা অনুসারে রবির ডাটা সেন্টার কো-লোকেশন সুবিধাটি পরিপূর্নভাবে মূল্যায়ন করা হয়েছে। সকল প্রযোজ্য মানদণ্ড পুরণের মাধ্যমে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংককে সেবা দিতে নির্বাচিত হয়েছে রবির ডাটা সেন্টার। এছাড়া বাংলাদেশ ব্যাংক এই ডিজাস্টার রিকভারি সাইট স্থাপনে চূড়ান্ত অনুমোদন দেয়।

ডাটা সেন্টারটিতে রয়েছে সুরক্ষিত ফ্লোর স্পেস, পাওয়ার ব্যাকআপ, কুলিং, অ্যাম্বিয়েন্স কন্ট্রোল, ফিজিক্যাল ও লজিক্যাল নিরাপত্তা, ফায়ার প্রোটেকশন, সার্বক্ষণিক মনিটরিং- এর পাশাপাশি সর্বোচ্চ স্তরের নিরাপত্তা যা একটি স্থিতিশীল আইটি পরিবেশ গড়ে তুলবে।

ক্লাউড সেবা প্রদানকারী টেলিকম অপারেটর হিসেবে যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে চারস্তর বিশিষ্ট একটি অত্যাধুনিক ডাটা সেন্টার তৈরি করছে রবি। রবির তিনস্তর বিশিষ্ট ডাটা সেন্টারটি নারায়ণগঞ্জে অবস্থিত।

সুত্র – প্রেস বিজ্ঞপ্তি

*

*

আরও পড়ুন

vivo Y16 Project