vivo Y16 Project

বন্যার্তদের ত্রাণ ও পুনর্বাসনে জিপি এবং রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগ

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : বন্যার্ত মানুষদের ত্রাণ ও পুনর্বাসন সহায়তা করার লক্ষ্যে গ্রামীণফোন এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস) একসাথে যৌথ উদ্যোগ গ্রহণ করেছে ।

এ উদ্যোগের আওতায়, ইতোমধ্যে নেত্রকোনা, সিলেট ও সুনামগঞ্জে ৪টি মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে। এই ক্যাম্পগুলোর মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা সংক্রান্ত পরামর্শ ও ওষুধ সরবরাহ কার্যক্রম শুরু হয়েছে। ১০ দিন ব্যাপী এ উদ্যোগটি ২৯ জুন থেকে শুরু হয়েছে, চলবে ৮ জুলাই পর্যন্ত ।

গ্রামীণফোন ও বিডিআরসিএস’র যৌথ এ উদ্যোগের মাধ্যমে ইতিমধ্যে  নেত্রকোনা সদর, বারহাট্টা, কলমাকান্দা, দক্ষিণ সুরমা, কানাইঘাট, ওসমানীনগর, বালাগঞ্জ, বিশ্বনাথ, কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, বিশ্বম্ভরপুর ও সুনামগঞ্জ সদর উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ২১৭৩জনকে  চিকিৎসা সংক্রান্ত সেবা ও পরামর্শ দেয়া হয়েছে। ৬ হাজারেরও বেশি রোগীকে চিকিৎসা সেবা দেয়া হবে বলে তারা আশা করেন।

Techshohor Youtube

মেডিকেল ক্যাম্প ছাড়াও, খুব শিগগিরই ১৫ হাজার মানুষের মাঝে ১৫ হাজার ফুড রিলিফ প্যাক বিতরণ কার্যক্রম শুরু হবে, যা দিয়ে প্রতিটি পরিবারের এক সপ্তাহের খাবারের জোগান নিশ্চিত হবে। এর আগে, বন্যাদুর্গত এলাকায় মোবাইল সেবার মাধ্যমে জরুরি চাহিদা মেটাতে গ্রাহকদের ১০ মিনিট ফ্রি টক-টাইম দিয়েছে গ্রামীণফোন। 

গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, “টানা বৃষ্টিতে হঠাৎ বন্যা পরিস্থিতি দেশের উত্তর এবং উত্তর-পূর্ব অঞ্চলের মানষ বিপন্ন অবস্থায় পড়েছেন। গ্রামীফোন টিম রেগুলেটর, স্থানীয় প্রশাসন, আইনশৃংখলা বাহীনি এবং নেটওয়ার্ক পার্টনারদের সাথে নিয়ে একসাথে জরুরী ভিত্তিতে নেটওয়ার্ক পুনস্থাপনের কাজ করে যাচ্ছেন। পাশাপাশি জরুরী স্বাস্থ্যসেবা এবং খাদ্য সরবারহের নিয়ে আমরা বন্যাপীড়িতের পাশে আছি। সার্বিক সহায়তার জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি ।

সুত্র – প্রেস বিজ্ঞপ্তি

আরও পড়ুন

বন্যা দুর্গত এলাকায় জিপির ১০ মিনিট ফ্রি টক টাইম

২৫ বছর পূর্তিতে ডিজিটালাইজেশন ত্বরাণ্বিত করার প্রতিশ্রুতি জিপির

*

*

আরও পড়ুন

vivo Y16 Project