Samsung HHP Online Campaign

ট্যালি সলিউশনস এমএসএমই সম্মাননা পেলেন সফল ১৯ উদ্যোক্তা

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : ট্যালি সলিউশনস এমএসএমই সম্মাননার দ্বিতীয় সংস্করণে বাংলাদেশের ১৯ টি ব্যবসা প্রতিষ্ঠানকে স্বীকৃতি দিয়েছে। দেশের অর্থনৈতিক অগ্রগতিতে অবদানের জন্য ব্যবসায়ী ও উদ্যোক্তাদের চিহ্নিত ও সম্মান জানানোর জন্য এটি একটি বার্ষিক উদ্যোগ।

ট্যালি সলিউশনস, সফটওয়্যার ইন্ডাস্ট্রির অন্যতম প্রবর্তক যা তিন দশকেরও বেশি সময় ধরে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা সহজভাবে পরিচালনার জন্য একাউন্টিং সফটওয়্যার সরবরাহ করে আসছে।

এমএসএমই অনার্সের দ্বিতীয় সংস্করণটি বাংলাদেশ, ভারত, যুক্তরাষ্ট্র, মধ্য প্রাচ্য, ইন্দোনেশিয়া, কেনিয়া এবং নেপাল সহ বিশ্বব্যাপী উদযাপিত হয়েছে। বিশ্বের ৩৫০টি শহর থেকে ২০০০-এর ও অধিক এমএসএমই মনোনয়ন প্রাপ্ত হয়। যার ধারাবাহিকতায়  বাংলাদেশের ১৯ টি ব্যবসা প্রতিষ্ঠানকে এমএসএমই সম্মাননা-২০২২ প্রদান করা হয়।  

Techshohor Youtube

বাংলাদেশে এমএসএমই অনার্স ৪টি ক্যাটাগরিতে উদযাপন করা হয়।

ওয়ান্ডার ওমেন: যারা প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করে একটি সফল ব্যবসা তৈরি করেছেন এবং ব্যবসায়িক সম্প্রদায়ের জন্য একটি রোল মডেল হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন, প্রতিনিয়ত নিজেকে ছাড়িয়ে যাওয়ার প্রেরনা যোগাচ্ছেন এবং অপরকেও অনুপ্রেরনা দিচ্ছেন।

বিজনেস মায়েস্ট্রো: ইন্ডাস্ট্রির পথ প্রদর্শক যারা দীর্ঘ সময় ধরে সফলভাবে ব্যবসা পরিচালনা করে আসছেন এবং আগামীর সম্ভাবনাময় তরুণ উদ্যোক্তাদের সাহস দিচ্ছেন নতুন কিছু করার, ধৈর্য ধরার এবং সফল হওয়ার। এটি সেই সব ব্যবসাগুলিকে সম্মান জানাতে যারা সফল হয়েছে এবং ক্রমবর্ধমান ধারা অব্যাহত রেখেছে।

নেক্সটজেন আইকন: নেক্সটজেন আইকন স্টার্ট-আপগুলি আগামী দিনের উদ্ভাবনী শক্তির মাধ্যমে অনুকরনীয় দৃষ্টান্ত স্থাপন করবে, সময়োপযোগী গ্রাহক সেবা নিশ্চিতকরন সহ কর্মসংস্থানের সুযোগ তৈরী এবং জাতীয় অর্থনীতিতে অবদান রেখে দেশের অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। একই সাথে তারা অন্য তরুণ প্রজন্মের কাছে ব্যবসায়ের রোল মডেল হিসেবে অনুকরনীয় হবে।

ডিজিটাল ট্রান্সফরমার: ডিজিটাল ট্রান্সফরমেশনের সাহায্যে নতুন গ্রাহক তৈরী করা এবং নতুন প্রক্রিয়া বিকাশের একটি অন্যতম মাধ্যম।  এটা ব্যবসায়িক বৃদ্ধি এবং গ্রাহকদের জন্য সরাসরি সার্ভিস নিশ্চিত করে। বিগত ২ বছর মহামারীর সময় আমরা এর সব থেকে বড় প্রমান পেয়েছি এবং এই প্রক্রিয়ার মাধ্যমে অনেক উদীয়মানরা সফল উদ্যোক্তা হয়েছেন। 

এই উদ্যোগের বিষয়ে বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জুনিয়র সালাহউদ্দিন সানজি বলেন, “এমএসএমইগুলি নিঃসন্দেহে যে কোনও অর্থনীতির মেরুদণ্ড এবং আমাদের ব্যবসায়িক ইকোসিস্টেম এর একটি গুরুত্বপূর্ণ অংশ।

প্রধান অতিথি শেখ আমিনুর রহমান বলেন, ট্যালি সলিউশনস প্রাইভেট লিমিটেড এই এমএসএমই গুলোর অসাধারণ অবদানকে স্যালুট জানায় যারা তাদের উদ্ভাবনী চিন্তাভাবনা এবং ব্যবসায়িক সমাধানগুলির সাথে ইকো সিস্টেমকে এগিয়ে নিতে সাহায্য করেছে, মানুষের (কর্মচারী এবং গ্রাহকদের) জীবন পরিবর্তন করেছে এবং অর্থনীতিকে সচল রাখতে দেশের বেকারত্ব সমস্যা সমাধানে অগ্রগামী ভূমিকা পালন করেছে। 

সুত্র – প্রেস বিজ্ঞপ্তি

*

*

আরও পড়ুন