Samsung HHP Online Campaign

অকাল বন্যারোধে নদী, খালবিল খননে সরকারের ১,৩৪৫ কোটি টাকার প্রকল্প গ্রহণ

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, অকাল বন্যারোধে নদী, খাল ও বিল খননে ১,৩৪৫ কোটি টাকার প্রকল্প সরকার গ্রহণ করেছে। সাব মার্জিবেল রাস্তার পরিবর্তে হাওরের মানুষের জন্য উড়াল সেতু নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে। ইতোমধ্যে মধ্যনগর থেকে তাহিরপুর পর্যন্ত ১২ কিলোমিটার উড়াল সেতু নির্মাণে প্রকল্প গ্রহণ করা হয়েছেে এবং খালিয়াজুরীতে উড়াল সেতু দিয়ে সংযুক্ত করার প্রস্তাব দেয়া হয়েছে ।

মন্ত্রী সোমবার নেত্রকোণা জেলার খালিয়াজুরীতে বন্যার্তদের মাঝে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে প্রদত্ত ত্রাণসামগ্রী বিতরণ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে ডিজিটাল প্লাটফর্মে উপস্থিত থেকে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

নেত্রকোণা জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসের সভাপতিত্বে অনুষ্ঠানে খালিয়াজুরী উপজেলা চেয়ারম্যান রাব্বানী জব্বার, খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ. উপজেলা নির্বাহী অফিসার এ এইচ এম আরিফুল ইসলাম, মেজর জিসানুল হায়দার, হুয়াওয়ে বাংলাদেশের বোর্ড মেম্বার লিও জেনসেন এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু ইসহাক প্রমূখ বক্তৃতা করেন।

Techshohor Youtube

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ পৌঁছে দিতে স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন ও সেনাবাহিনীসহ সাধারণ মানুষের সম্মিলিত প্রচেষ্টার প্রশংসা করেন । তিনি বলেন, বন্যাদূর্গত এলাকায় আমরা ক্ষতিগ্রস্ত ইন্টারনেট ও টেলিযোগাযোগ ব্যবস্থা বঙ্গবন্ধু স্যাটেলাইট -১ এর মাধ্যমে ‍পুণস্থাপন করে জীবনধারা সচল রাখতে সক্ষম হয়েছি। ভিস্যাট হাব স্থাপনের পাশাপাশি ইতোমধ্যে শতকরা ৯০ ভাগ মোবাইল টাওয়ার সচল করা হয়েছে। পানিতে তলিয়ে যাওয়া টেলিফোন একচেঞ্জসমূহ সচল করা হয়েছে ।

বন্যাদূর্গতদের জন্য ত্রাণ সামগ্রী সরবরাহের জন্য মন্ত্রী হুয়াওয়ে‘র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। জন্মভূমি খালিয়াজুরীর মানুষদের উদ্দ্যেশ্যে কথা বলতে গিয়ে আবেগ আপ্লূত হয়ে মোস্তাফা জব্বার বলেন, এখানকার মানুষের লড়াই আমি জানি। আমিও লড়াই করেছি। এখানে একটা হাই স্কুল না থাকায় ৫৩ বছর আগে ২৫ কিলোমিটার দুরের স্কুলে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হয়ে পড়া লেখা করতে হয়েছিল। কিন্তু আজকের প্রজন্ম এখানে বিশ্ববিদ্যালয়, কলেজ পর্যন্ত পেয়েছে।

মন্ত্রী হাওর অঞ্চলে উচ্চগতির ইন্টারনেট ও টেলিযোাগযোগ সংযোগ প্রদান করার লক্ষ্যে এসওএফ‘র অর্থায়নে একাধিক প্রকল্প বাস্তবায়িত হয়েছে বলে উল্লেখ করেন। বিস্তারিত পড়ুন , সুবিধা বঞ্চিত এলাকায় ডিজিটাল সংযোগ স্থাপনে ২,০২৬ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন হচ্ছে

উপজেলা চেয়ারম্যান রাব্বানী জব্বার খালিয়াজুরীতে বন্যার ক্ষয়ক্ষতির চিত্র তুলে ধরেন এবং বন্যা পরবর্তী পুনর্বাসনে মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। বন্যায় যাদের ঘরবাড়ি নিশ্চিহ্ন হয়ে গেছে তাদের জন্য জরুরী ভিত্তিতে ঘর বাড়ি তৈরি করে দেওয়া খুবই জরুরী বলে উল্লেখ করেন । পরে উপজেলা চেয়ারম্যান বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

সুত্র – প্রেস বিজ্ঞপ্তি

*

*

আরও পড়ুন