Samsung HHP Online Campaign

চলছে বিডিনগের চর্তুদশ সম্মেলনের রেজিস্ট্রেশন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আগামী ২৭ জুন থেকে ১ জুলাই বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ (বিডিনগ) কক্সবাজারে চর্তুদশ বিডিনগ সম্মেলন ও কর্মশালার আয়োজন করতে যাচ্ছে। শুরু হয়েছে সম্মেলনের রেজিস্ট্রেশন।

সম্মেলনে ১ দিন বিডিনগ সম্মেলন ও ৪ দিন টেকনিক্যাল কর্মশালা অনুষ্ঠিত হবে। কর্মশালায় ইন্টারনেট প্রকৌশলীদের জন্য সেগমেন্ট রাউটিং এবং সিস্টেম এন্ড নেটওয়ার্ক সিকিউরিটি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে।

বিডিনগ সভাপতি রাশেদ আমিন বিদ্যুৎ এ প্রসঙ্গে বলেন, আমাদের দেশের ইন্টারনেটের সার্বিক ব্যবস্থাপনা ও অবকাঠামোর উন্নতি করতে হলে এর সঙ্গে সরাসরি সংশ্লিষ্ট প্রকৌশলীদের জ্ঞান ও পেশাদারিত্ব বাড়াতে হবে। এ ধরনের প্রযুক্তি সম্মেলনের মাধ্যমে স্থানীয় ও আন্তর্জাতিক এক্সপার্টরা একসাথে তাদের অভিজ্ঞতা বিনিময় করে।

Techshohor Youtube

বিডিনগ সাধারণ সম্পাদক বরকতুল আলম বিপ্লব বলেন, সম্মেলন উপলক্ষ্যে ইতোমধ্যে ইন্টারনেটের ব্যবহারিক এবং একাডেমিক রিসার্চ এর উপর স্থানীয় প্রকৌশলীদের নিকট হতে গবেষণাপত্র আহ্বান করা হয়েছে। গবেষণাপত্রগুলো বাংলাদেশে ইন্টারনেটের বিভিন্ন সীমাবদ্ধতা বিশ্লেষণ এবং এর মান উন্নয়নে সহায়তা করবে বলে আমরা আশা করছি। 

বাংলাদেশের প্রকৌশলীদের মধ্যে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, বিভিন্ন অপারেশনাল রিসার্চ সম্পাদন, স্থানীয় আইসিটি ট্যালেন্টদের আন্তর্জাতিক পর্যায়ে প্রমোট করা এবং বাংলাদেশের জন্য বেটার ইন্টারনেটের ব্যবস্থা করতে সহায়তা করার উদ্দেশ্য নিয়ে নিয়মিতভাবে বিডিনগ সম্মেলন আয়োজন করে আসছে।

সূত্র – প্রেস বিজ্ঞপ্তি

*

*

আরও পড়ুন