Samsung HHP Online Campaign

৩ দিন ব্যাপী ব্লকচেইন অলিম্পিয়াড উদ্বোধন

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: সোমবার থেকে ৩ দিন ব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ ২০২২ । ৪টি সেমিনার, অনস্পট কুইজ, গালা ডিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সবশেষে পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে তিন দিন ব্যাপী চলমান এই ইভেন্টটি ৮ জুন, বুধবার শেষ হবে।

রবিবার বিসিসি’র উদ্যোগে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ- ২০২২ উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, প্রধান অতিথি হিসেবে ৬ জুন, সোমবার সকালে বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউট (কেআইবি) মিলনায়তনে “ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ ২০২২” এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

Techshohor Youtube

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ।

এবারের থিম অনুপ্রেরণামূলক ক্ষমতায়ন এবং উদ্ভাবন। উদ্বোধনী অনুষ্ঠানের পর অংশগ্রহণকারী দলগুলো তাদের প্রজেক্টসমূহ প্রদর্শন করবে। দর্শক, অতিথি এবং বিচারকগণ এই প্রদর্শনী দেখতে পারবেন। ব্লকচেইন প্রযুক্তিতে আগ্রহী সাধারণ জনগণের জন্যও এই প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

এ ইভেন্টে অনেক স্বনামধন্য বুদ্ধিজীবী, উচ্চপদস্থ কর্মকর্তা, জাতীয় ও আন্তর্জাতিক ব্লকচেইন গুরুরা সম্মানিত অতিথি, বিচারক ও বক্তা হিসেবে উপস্থিত থাকবেন।

সাংবাদিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় ভার্চুয়ালি যুক্ত হয়ে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম বলেন , ব্লকচেইন হচ্ছে বর্তমান বিশ্বকে পরিবর্তন করার ফাউন্ডেশন টেকনোলজি। তিনি ব্লকচেইন অলিম্পিয়াডের সাফল্য করে তুলতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক ড. আব্দুল মান্নান, সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিসিওএলবিডি এর সমন্বয়ক হাবিবুল্লাহ এন করিম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক মোহাম্মদ এনামুল কবির।

পরে বিসিওএলবিডি এর সমন্বয়ক হাবিবুল্লাহ এন করিম সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

উল্লেখ্য, ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ এই বছর ‘প্রফেশনাল ক্যাটাগরি’ নামে একটি নতুন বিভাগ চালু করছে। দেশের বিভিন্ন পেশার চাকরীজীবী এবং শিক্ষার্থী উভয়ই এই ব্লকচেইন প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। প্রজেক্টগুলোর মধ্যে রয়েছে ডকুমেন্ট অথেন্টিকেশন, ই-গভর্ন্যান্স, ফিনটেক, আইডেন্টিটি এবং প্রাইভেসি, সাপ্লাই চেইন, এডুটেক এবং হিথটেক প্রভৃতি৷ স্টুডেন্ট ক্যাটাগরি ফাইনালিস্ট ৫০টি দল এবং প্রফেশনাল  ক্যাটাগরি ফাইনালিস্ট ১০টি দল এই ইভেন্টে অংশগ্রহণ করবে।

সূত্র – প্রেস বিজ্ঞপ্তি

*

*

আরও পড়ুন