Samsung HHP Online Campaign

শেষ হলো গার্লস ইনোভেশন এন্ড অন্ট্রোপ্রেনিওরশিপ বুটক্যাম্প

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ বৃদ্ধি এবং আত্মকর্মসংস্থান সৃষ্টিতে এবং উদ্যোক্তা হবার পথে প্রয়োজনীয় ও সময়োপযোগী দক্ষতার ধারণা প্রদান করতে ২, ৩ এবং ৪ মে তিনদিন ব্যাপী আয়োজিত হয় অন্ট্রোপ্রেনিওরশপ বুটক্যাম্প। 

৪১ জন নারী উদ্যোক্তার অংশগ্রহণে ঢাকার একটি আবাসিক ডরমিটরিতে পঞ্চমবারের মত আয়োজিত হল এই ক্যাম্প।

বুটক্যাম্পটি বিডিওএসএন এর চলমান প্রকল্প ‘এনাবিলিং সাসটেইনএবল ডেভেলপমেন্ট গোলস ফর বাংলাদেশ’ এর আওতায় অনুষ্ঠিত হয়।

Techshohor Youtube

ময়মনসিংহ, বগুড়া, চট্টগ্রাম, টাঙ্গাইল, ঢাকা সহ সারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে এতে অংশ নিয়েছিলেন উদ্যোক্তা হতে আগ্রহী কিংবা এরই মাঝে উদ্যোক্তা হয়েছেন এমন ৪১ জন নারী। ৩ দিন ধরে বিভিন্ন সেশনে উদ্যোক্তা হবার খুঁটিনাটি শিখেছেন তারা। সমস্যা সমাধানের আইডিয়া নিয়ে প্রতিযোগিরা ক্যাম্পে উত্তেজনাপূর্ণ ৩ দিন অতিবাহিত করেন এবং একটি রূপক সমস্যা থেকে ব্যবসায়িক দৃষ্টিকোন থেকে দলগতভাবে তৈরী করেন মোট ৬টি বিজনেস মডেল। ৪ মে আইডিয়া পিচিং এর মধ্য দিয়ে একটি অন্ট্রোপ্রেনিওরশিপ সাইকেল পূর্ন করেন অংশগ্রহনকারীরা।

নারী উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষণ, নেটওয়ার্কিং বা সচেতনতার পর সনদ প্রদানের মধ্য দিয়ে ক্যাম্পটি শেষ হয় । 

ক্যাম্পে বিভিন্ন সেশনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওপেনসোর্স নেটওয়ার্ক এর সাধারন সম্পাদক মুনির হাসান, এসএমই ফাউন্ডেশনের জেনারেল ম্যানেজার ফারজানা খান, স্টার্ট আপ বাংলাদেশের ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার মোহসেনা মুন্না, এম এস শামা এর স্বত্বাধিকারী সাফিয়া সামা, তাহুর এর স্বত্বাধিকারী হানিয়াম মারিয়া, ক্রিয়েটিভ সফট এর ম্যানেজিং ডিরেক্টর নাহিদা জাহান, টেক্সোর্ট এর প্রধান নির্বাহী কর্মকর্তা এস এম বেলাল উদ্দিন,  উইমেন ইন ডিজিটালের প্রতিষ্ঠাতা আছিয়া নীলা, গ্রামীনটেলিকম ট্রাস্টের সিনিয়র ম্যানেজার কাজী শায়লা শারমিন,  ঋতু এর স্বত্বাধিকারী শারমিন কবির, হ্যান্ডিমামা এর স্বত্বাধিকারি শাহ পরান প্রমুখ।

আইডিয়া পিচিং সমন্বয় করেন শাহিন’স হেল্পলাইন এর ফাউন্ডার আমিনুল ইসলাম, বিডিপ্রেনর এর ফাউন্ডার সাজ্জাত হোসাইন এবং বিডিওএসএন এর প্রধান নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা।

সূত্র – প্রেস বিজ্ঞপ্তি

*

*

আরও পড়ুন