Samsung HHP Online Campaign

প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে প্রযুক্তি শিক্ষার কোনো বিকল্প নেই - পলক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, চতুর্থ বিপ্লবের কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করে আগামীর প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে প্রযুক্তি শিক্ষার কোনো বিকল্প নেই।

তিনি বৃহস্পতিবার রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আইসিটি বিভাগের ‘মোবাইল গেম এবং অ্যাপ্লিকেশনের জন্য দক্ষতা উন্নয়ন’ প্রকল্পের অধীনে ‘মোবাইল অ্যাপস অ্যান্ড গেম টেস্টিং ল্যাব’ উদ্বোধনকালে এই কথা বলেন ।

প্রধান অতিথির বক্তব্যে পলক বলেন, প্রযুক্তি নির্ভর সমাজ গড়তে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোকে চারটি খাতে অগ্রাধিকার দিতে হবে। সেক্টর গুলো হল সাইবার সিকিউরিটি, রোবোটিক্স, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মাইক্রোপ্রসেসর ডিজাইনিং।

Techshohor Youtube

এই চারটি ক্ষেত্রকে যথাযথ গুরুত্ব দিয়ে শিক্ষামূলক পাঠ্যক্রম প্রণয়নের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী আরো বলেন, আমরা যদি প্রযুক্তিনির্ভর ভবিষ্যতে টিকে থাকতে চাই তাহলে বিশেষ করে এই চারটিতে সক্ষমতা অর্জন করতে হবে ।

এক্ষেত্রে আইসিটি বিভাগ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠানে উন্নীত করতে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা করবে বলে প্রতিশ্রুতি দেন আইসিটি প্রতিমন্ত্রী।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.মোঃ হাসিবুর রশীদ, বিভিন্ন ডিন, অনুষদ ও বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারাগন এসময় উপস্থিত ছিলেন।

সূত্র – প্রেস বিজ্ঞপ্তি

আরও পড়ুন

ডিজিটাল ইনোভেশন কংগ্রেসে স্মার্ট বাংলাদেশের কর্মপরিকল্পনা তুলে ধরেছেন পলক

দেশে ভার্চুয়াল বিজনেস প্রেজেন্স প্ল্যাটফর্ম প্রবর্তন করা হচ্ছে – পলক

*

*

আরও পড়ুন