রাজশাহীতে চাকরি মেলায় চাকরি পেলেন ২০৮ জন

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : রাজশাহীতে আয়োজিত দিনব্যাপী চাকরি মেলায় অনস্পট নিবন্ধনের মাধ্যমে চাকরি পেয়েছেন ২০৮ জন। এটুআই ও ইউনিসেফ বাংলাদেশ-এর সহযোগিতায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) রাজশাহী বুধবার এই চাকরি মেলার আয়োজন করেন। চাকরি মেলায় অংশ নেওয়া দেশের ২০টি শিল্পপ্রতিষ্ঠানের বিভিন্ন পদের বিপরীতে মোট ১২৮৪টি জীবন বৃত্তান্ত (সিভি) জমা পড়েছিল।

দিনব্যাপী এই মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) জনাব এ, এন, এম মঈনুল ইসলাম। কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি), রাজশাহীর অধ্যক্ষ জনাব প্রকৌশলী এস এম এমদাদুল হক-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি জনাব মাসুদুর রহমান রিংকু, বিসিক জেলা কার্যালয়, রাজশাহীর উপ-মহাব্যবস্থাপক জনাব জাফর বায়েজীদ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মহানগর গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক মো আবুল কালাম আজাদ; এবং এটুআই-এর প্রোগ্রাম সহকারি জনাব হাবিবুর রহমান। 

প্রধান অতিথির বক্তব্যে রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার জনাব এ, এন, এম মঈনুল ইসলাম বলেন, ইন্ডাস্ট্রি ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের মধ্যে বিদ্যমান দুরত্ব দূরীকরণে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে একসাথে কাজ করতে হবে। সেই সাথে যুবকদের বিভিন্ন পেশায় দক্ষ করে গড়ে তোলার জন্য তাদের যথাযথ প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। এ লক্ষ্যে ইন্ডাস্ট্রি ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানগুলোকে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। 

Techshohor Youtube

বিশেষ অতিথি জাফর বায়েজীদ বলেন, রাজশাহীর পবা উপজেলার পারিলা ইউনিয়নের কেচুয়াতৈল এলাকায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) তত্ত্বাবধানে বাস্তবায়নাধীন বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলছে। এরইমধ্যে শিল্পাঞ্চল-২ তে শিল্পপ্রতিষ্ঠানের জন্য জমি বরাদ্দের দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। বিসিক শিল্পনগরী-২ পুরোপুরি প্রস্তুত হয়ে গেলে এখানে ৮,০০০ বেশি তরুণ-তরুণীর চাকুরির সুযোগ তৈরি হবে। 

দিনব্যাপী এই মেলায় চাকরি প্রত্যাশীরা বিভিন্ন স্টলের নির্ধারিত বুথে সিভি জমা দেন। মেলায় অংশ নেওয়া শিল্পপ্রতিষ্ঠানের মানবসম্পদ বিভাগের প্রতিনিধিগণ জমাকৃত সিভি যাচাই-বাছাই শেষে মৌখিক পরীক্ষা গ্রহণের মাধ্যমে নির্বাচিতদের নিয়োগপত্র প্রদান করেন।

সূত্র – প্রেস বিজ্ঞপ্তি

*

*

আরও পড়ুন