ছাঁটাইয়ের পরিকল্পনা করছে টুইটার?

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়েছে, ব্যয় সংকোচনের অংশ হিসেবে ছাঁটাইয়েরও পরিকল্পনা করছে টুইটার। এছাড়াও রয়টার্সের এক প্রতিবেদনে জানা গিয়েছে, টুইটারের নের্তৃত্ব দেয়ার জন্য মাস্ক এরই মধ্যে একজন নতুন সিইও বাছাই করেছেন। এর মাধ্যমে আভাস পাওয়া যাচ্ছে বর্তমান সিইও পরাগ আগরওয়ালকে পদ ছেড়ে দিতে হবে।

তবে এসব প্রতিবেদনে সম্পর্কে এখন পর্যন্ত কোন মন্তব্য করেন নি মাস্ক। তবে একটি বিষয় পরিস্কার টুইটারের অগ্রগতির জন্য তিনি কিছু বিতর্কিত পরিকল্পনা করছেন।

মাস্ক এর আগে বলেছিলেন তিনি টুইটারের সরাসরি ম্যাসেজগুলোর জন্য এন্ড টু এন্ড এনক্রিপশন যোগ করার কথা ভাবছেন। এছাড়াও তিনি প্লাটফর্মটিকে ‘সর্বোচ্চ বিনোদনের’ ক্ষেত্র হিসেবে তৈরি করার কথা ভাবছেন এ কথা জানানোর পর তাকে নিয়ে রীতিমতো ট্রল করা হচ্ছে।

Techshohor Youtube

তৃতীয়পক্ষের সাইটগুলো সহজেই বিভিন্ন টুইট ব্যবহার ও উদ্বৃত করতে পারে। টুইটার অধিগ্রহনের পর এ নিয়ম পরিবর্তনের চেষ্টা করা হবে বলে জানিয়েছেন ইলন মাস্ক। টুইটার কেনার জন্য প্রয়োজনীয় এক হাজার ৬০০ কোটি ডলার ঋণ পেতে বিভিন্ন ব্যাংকের সঙ্গে আলোচনার সময় মাস্ক তার পরিকল্পনাটি নিয়ে কথা বলেন। নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, এসব আলোচনার মধ্যে কিভাবে ব্যয় সংকোচনের মাধ্যমে টুইটার আরো বেশি অর্থ উপার্জন করবে সেসব বিষয়েও কথা বলা হয়।

মাস্ক একটি টুইটে বলেছেন, তহবিল পূর্ণ করার জন্য বিজ্ঞাপনী আয়ের ওপর নির্ভরশীলতা কমাতে আগ্রহী তিনি।

আরএপি

*

*

আরও পড়ুন