নির্মাতাদের জন্য ভিডিও পডকাস্ট সহজলভ্য করছে স্পটিফাই

spotify-techshohor
মিউজিক স্ট্রিমিং অ্যাপ স্পটিফাই। ছবি : ইন্টারনেট

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: আরো বেশি সংখ্যক নির্মাতাকে ভিডিও পডকাস্ট প্রকাশের সুযোগ করে দিচেছ স্পটিফাই। গত বছরের অক্টোবর থেকে এই ফরম্যাট নিয়ে পরীক্ষা-নীরিক্ষা শুরু করেছে সুইডেনের এই অডিও স্ট্রিমিং এবং মিডিয়া সার্ভিস প্লাটফর্মটি।

স্পটিফাইয়ের পক্ষ থেকে বলা হয়েছে, এখন থেকে অ্যাঙ্কর পাবলিশিং টুল ব্যবহার করে যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য,অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের যে কেউ ভিডিও পডকাস্ট আপলোড করতে পারবেন। ২০১৯ সালে স্পটিফাই এই অ্যাঙ্কর পাবলিশিং টুলটি কিনে নেয়।

স্পটিফাই বলছে তাদের এমবেডযোগ্য প্লেয়ারও এই নতুন ফরম্যাটটি সমর্থন করছে, ফলে সাবসস্ক্রিপশন তৈরি করা, ইন্টারঅ্যাকটিভ পডকাস্ট ফিচার এবং ভিডিও পডকাস্টে সহজলভ্য স্ট্যাটিসটিকস এবং অ্যাঙ্কর টুল ব্যবহারের কারনে খুব সহজেই অডিও এপিসোডগুলো ভিডিওর সাথে প্রতিস্থাপন করা যাবে।

Techshohor Youtube

স্পটিফাইয়ের পক্ষ থেকে আরো বলা হয়েছে, ‘সাম্প্রতিক সম্প্রসারনের সাথে আমরা ভিডিও নির্মাতাদের জন্য ভিডিও পডকাস্টিংকে একটি দারুন অভিজ্ঞতা হিসেবে তৈরি করতে চাই; তাদেরকে আন্তর্জাতিক পরিসরের নতুন দর্শকদের সঙ্গে পরিচয় করিয়ে দিতে চাই। এছাড়াও কিভাবে তারা কনটেন্ট থেকে উপার্জন করবে এবং নতুন নতুন উপায়ে ভক্তদের সাথে যোগাযোগ করবে তা শেখাতে চাই।’

ইন্টারনেট/আরএপি

*

*

আরও পড়ুন