vivo Y16 Project

ভবিষ্যত প্রজন্মকে ডিজিটাল প্রযুক্তিতে সক্ষম করতে শিক্ষকসমাজের ভূমিকা অপরিসীম- মোস্তাফা জব্বার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর:  ডিজিটাল যুগে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার ছাড়া পূর্ণাঙ্গ শিক্ষা অর্জন অসম্ভব। ভবিষ্যত প্রজন্মকে ডিজিটাল প্রযুক্তিতে সক্ষম করে গড়ে তুলতে শিক্ষকসমাজের ভূমিকা অপরিসীম। শিক্ষার্থীদের যুগোপযোগী করে গড়ে তুলতে শিক্ষা প্রতিষ্ঠানসমূহের প্রাতিষ্ঠানিক সক্ষমতা গড়ে তোলার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ।

মন্ত্রী বৃহস্পতিবার ঢাকায় বিটিআরসিতে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের এলামনাই এসোসিয়েশন এর উদ্যোগে ঐ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগে কম্পিউটার ল্যাব ও ল্যাপটপ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শিক্ষার ডিজিটাল রূপান্তরের মাধ্যমে জ্ঞানভিত্তিক ডিজিটাল সাম্য সমাজ প্রতিষ্ঠায় সরকার বদ্ধপরিকর। মিশ্র শিক্ষা পদ্ধতির মাধ্যমে দেশে ডিজিটাল শিক্ষা সম্প্রসারণে সরকার ইতোমধ্যে উদ্যোগ গ্রহণ করেছে ।

Techshohor Youtube

তিনি বলেন, এ ক্ষেত্রে প্রধান তিনটি চ্যালেঞ্জ হচ্ছে ডিজিটাল কনটেন্ট তৈরি, ডিজিটাল সংযুক্তি এবং ডিজিটাল ডিভাইসের সহজলভ্যতা। আমাদের মতো দেশের জন্য সবগুলো চ্যালেঞ্জ মোকাবিলা করে এক ধাপে শিক্ষার ডিজিটাল রূপান্তর করাটা কঠিন বলে আমরা এখন মিশ্র শিক্ষার পথ ধরে হাঁটছি।

অনুষ্ঠানে মন্ত্রী চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ রুকনুজ্জামানের নিকট ওয়ালটনের ২০টি ল্যাপটপ হস্তান্তর করেন। বিটিআরসি‘র চেয়ারম্যান ও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান এলামনাই এসোসিয়েশনের উপদেষ্টা শ্যাম সুন্দর সিকদার এ সময় উপস্থিত ছিলেন।

সূত্র – প্রেস বিজ্ঞপ্তি

ডিজিটাইজেশনে সরকারি পর্যায়ে অভাবনীয় অগ্রগতি, পিছিয়ে বেসরকারিখাত – মোস্তাফা জব্বার

প্রোগ্রামিং আন্দোলনে জেলা প্রশাসনকে সম্পৃক্ত করার আহ্বান মোস্তাফা জব্বারের

ডিজিটাল প্রযুক্তি দিয়ে ডিজিটাল অপরাধ প্রতিরোধ করতে হবে – মোস্তাফা জব্বার

*

*

আরও পড়ুন

vivo Y16 Project