টুইটারে ফিরবেন না ট্রাম্প

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: ইলন মাস্ক টুইটার কিনে নেয়ার পর সাবেক মার্কিন প্রেসিডেন্ট এই সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে আবার ফিরে আসবেন কিনা তা নিয়ে গুঞ্জন চলছে। তবে ট্রাম্প জানিয়ে দিয়েছেন তার বিরুদ্ধে দেয়া নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিলেও তিনি টুইটারে পুনরায় যোগ দিবেন না।

সিএনবিসিকে ট্রাম্প জানিয়েছেন, ‘না, আমি টুইটারে ফিরে যাবো না। আমি ট্রুথ সোশ্যালে থাকব। অনেকেই এখানে সাইন আপ করেছে। আমি ইলন মাস্ককে পছন্দ করি, খুবই পছন্দ করি। তিনি চমৎকার একজন ব্যক্তি। আমি যখন হোয়াইট হাউজে ছিলাম তখন টুইটারের জন্য অনেক কিছুই করেছি। এর বিনিময়ে টুইটারের থেকে যা পেয়েছি তাতে সত্যিই আমি হতাশ। আমি টুইটারে ফিরে যাবো না। ’

২০২১ সালের জানুয়ারিতে ট্রাম্পের সমর্থনকারীরা ইউএস ক্যাপিটলে হামলা করার সূত্র ধরে ট্রাম্পকে টুইটার থেকে স্থায়ীভাবে বহিঃষ্কার করা হয়। সেসময় কোম্পানিটির পক্ষ থেকে বলা হয়েছিলো ৬ জানুয়ারির দাঙ্গার পর ‘পরবর্তীতে আরো সহিংসতার ঝুঁকি থাকার কারনে’ ট্রাম্পের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্লাটফর্মটিতে ট্রাম্পের ৮ কোটির বেশি অনুসারী ছিলো।

Techshohor Youtube

মাস্ক টুইটার কেনার আগ্রহ প্রকাশের পরপরই এখানে ট্রাম্পকে ফিরিয়ে আনা হবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠে। সম্প্রতি টিইডিকে দেয়া সাক্ষাতকারে মাস্ক বলেছিলেন, ‘এটি সত্যিকার অর্থেই অনেক গুরুত্বপূর্ণ যে মানুষের বাস্তবতা ও ধারণা উভয়ই রয়েছে সে আইনের মধ্যে থেকেই স্বাধীনভাবে কথা বলতে পারে।’ তিনি আরো বলেছিলেন যে, স্থানীয় নিষেধাজ্ঞা নয় স্থগিতাদেশের পক্ষে তিনি। টেসলা ও স্পেসএক্সের এই সিইও টুইটারকে ব্যবসা সম্প্রসারনের মাধ্যম হিসেবে ব্যবহার করে আসছেন।

সিএনবিসি/আরএপি

*

*

আরও পড়ুন