হোয়াটসঅ্যাপে আপনার তথ্য কারা দেখতে পাবে তা নিয়ন্ত্রন করা যাবে

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা আইওএস এবং অ্যান্ড্রয়েড ডিভাইসগুলোয় নিজেদের তথ্য আরো গোপন রাখতে পারবেন। ডব্লিউএবেটাইনফোর প্রতিবেদনে জানা গিয়েছে, ১৬ এপ্রিল থেকে আইওএসতে হোয়াটসঅ্যাপ সংস্করন ২২.৯.০.৭০ এর বেটা টেস্টার চালু করেছে। নতুন এই পরিবর্তনগুলোর সুবাদে ‘হোয়াটসঅ্যাপে আপনার তথ্য কারা দেখতে পাবে তা নিয়ন্ত্রন করা যাবে’ বলে প্রতিবেদনটিতে উল্লেখ করা হয়েছে।

ডব্লিউএবেটাইনফোর প্রতিবেদনে আরো বলা হয়েছে, যেসব ব্যাক্তিগত তথ্যে আপনি নিয়ন্ত্রন আনতে পারবেন তার মধ্যে প্রোফাইল ফটো, প্রোফাইল সেকশনে উল্লেখ করা বিভিন্ন তথ্য এবং ব্যবহারকারীর সর্বশেষ সক্রিয়তা বোঝার জন্য লাস্ট সীন ফিচারটিও আপনার পছন্দমাফিক সেট করে নিতে পারবেন।
হোয়াটসঅ্যাপ এর আগে ব্যবহারকারীদেরকে তাদের প্রোফাইল ফটো, এবাউট সেকশন এবং লাস্ট সীন তথ্যগুলো কনটাক্টে থাকা সবার অথবা কারো সঙ্গে শেয়ার না করার মতো অপশন দিয়েছিলো। নতুন সেটিংসগুলো ব্যবহারকারীদেরকে তাদের শেয়ার করা তথ্য ও কাদের সঙ্গে শেয়ার করা হবে সে বিষয়ে আরো বেশি নিয়ন্ত্রন আরোপের সুযোগ করে দিবে।

ডব্লিউএবেটাইনফো আরো জানিয়েছে, কনটাক্টে থাকা কারো কাছে লাস্ট সীন তথ্য চাইলে লুকিয়ে রাখতে পারবেন ব্যবহারকারী। ফলে কনটাক্টে থাকা ঐ ব্যাক্তি বোঝতে পারবেন না ব্যবহারকারী সর্বশেষ কখন হোয়াটসঅ্যাপে সক্রিয় ছিলেন। ফলে এই ফিচারটি আর অপব্যবহারের সুযোগ থাকবে না।

Techshohor Youtube

এই গোপনীয়তা নিয়ন্ত্রক পরিবর্তনগুলো ১৬ এপ্রিল থেকে হোয়াটস অ্যাপ আইওএস সংস্করন ২২.৯.০.৭০ এ পাওয়া যাচ্ছে।

আরএপি

আরও পড়ুন

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

হোয়াটসঅ্যাপের অপরিচিত কিছু ফিচার

হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট সময় পর স্বয়ংক্রিয়ভাবে মেসেজ মুছে যাবে। কীভাবে করবেন?

*

*

আরও পড়ুন