জুম মিটিংয়ে এলো একাধিক আপডেট

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : ভিডিও কনফারেন্স নিয়ে চলতি সপ্তাহে একাধিক আপডেট প্রকাশ করেছে জুম। এসব আপডেটের একটি টুইচের ভিডিও সহজ করা। ভিডিও লাইভ স্ট্রিমিং সার্ভিস টুইচে নতুন ইন-অ্যাপ ইন্টেগ্রেশনের মাধ্যমে মিটিং পরিচালনা আরো সহজ করা হয়েছে।

এ প্রসঙ্গে জুম জানিয়েছে, গ্রাহকদেরকে তাদের কমিউনিটির মধ্যে কনটেন্ট শেয়ারিং প্রক্রিয়াকে হালনাগাদ করা এবং তাদের পরিধি আরো বৃদ্ধিতে সাহায্য করার লক্ষ্য গ্রহন করা হয়েছে। 

টুইচের নতুন সুবিধাটি পাওয়ার জন্য জুমের ইভেন্ট কন্ট্রোল চালু করে ‘লাইভ অন টুইচে’ ক্লিক করতে হবে এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করতে হবে অথবা প্রবেশাধিকার দিতে হবে। এরপর একটি স্ট্রিম টাইটেল দেয়ার পর ‘গো লাইভে’ ক্লিক করতে হবে । এরপর একটি জুম নোটিফিকেশন আপনার সেশনটি নিশ্চিত করবে। জুম বলেছে, ‘ অ্যাকাউন্টের মালিক এবং এডমিনরা এভাবে তাদের হোস্টদেরকে টুইচে সরাসরি মিটিং পরিচালনার অনুমোতি দেয়।’

Techshohor Youtube

জুম সাপোর্টের দেয়া তথ্যানুযায়ি, ব্যবহারকারীরা যারা জুমে দেখছেন এবং টুইচে অংশগ্রহন করছেন তাদের মধ্যে সর্বোচ্চ ২০ সেকেন্ডের ভিডিও এবং অডিও ল্যাগ থাকতে পারে। অন্যান্যরা কিভাবে আপনার লাইভস্ট্রিমটি দেখবে তা নির্ধারন করার জন্য আপনি ভিডিও লেআউটটি পরিবর্তনও করতে পারবেন।

ইন্টারনেট/আরএপি

আরও পড়ুন

এলো সরকারি ভিডিও কনফারেন্সিং অ্যাপ ‘বৈঠক’, জুমের সঙ্গে প্রতিযোগিতার আশা

জুম মিটিংয়ে আগুন্তক ঠেকাতে নতুন ফিচার

জুমের মাথায় হাত: টিমসে ৩০০ জন ফ্রি কথা বলবে ২৪ ঘণ্টা

*

*

আরও পড়ুন