দিনাজপুরে হাবিপ্রবিতে আইডিয়ার ৪র্থ শিল্পবিপ্লব বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২৪ মার্চ , বৃহস্পতিবার টেকনোলজি বিষয়ক উদ্যোক্তা এবং উদ্ভাবকদের নিয়ে “৪র্থ শিল্প বিপ্লব সংশ্লিষ্ট প্রযুক্তি ও সক্ষমতা উন্নয়ন” বিষয়ক একটি দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) আওতায় “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ (iDEA) প্রকল্পটি আয়োজন করে।

উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবি এর উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্মসচিব মো: আলতাফ হোসেন, হাবিপ্রবির কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদারসহ আরও অনেকে।

বর্তমান বিশ্বের বহুল আলোচিত বিষয়ের মধ্যে অন্যতম একটি বিষয় হলো চতুর্থ শিল্পবিপ্লব। ৪র্থ শিল্প বিপ্লবের সুযোগকে কাজে লাগাতে হলে প্রয়োজন ৪র্থ শিল্প বিপ্লবের উপযোগী সুদক্ষ মানবসম্পদ সৃষ্টি। এরই আলোকে আইডিয়া প্রকল্পের এই বিশেষ প্রশিক্ষণ কর্মসূচির সূচনা।

Techshohor Youtube

বিভাগীয় পর্যায়ে স্টার্টআপদের নিয়ে কমিউনিটি গঠন করে তাদের দক্ষতা বৃদ্ধিতে সারা দেশব্যাপী কাজ শুরু করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) আওতায় উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ (iDEA) প্রকল্প। উদিয়মান উদ্যোক্তাদের অনুপ্রাণিত করতে এবং তাদের উদ্ভাবনী আইডিয়াগুলোকে সহযোগিতা প্রদানের মাধ্যমে সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে বিশেষ কৌশল অবলম্বন করছে তারা ।

সূত্র – প্রেস বিজ্ঞপ্তি

*

*

আরও পড়ুন