শেষ হল ৫ম ডিআরএমসি ইন্টারন্যাশনাল টেক কার্নিভাল ২০২২

টেক শহর কনটেন্ট কাউন্সিলর:  রবিবার সমাপ্ত হল আইসিটি ডিভিশন প্রেজেন্টস্ পেট্রোমেক্স এলপিজি ৫ম ডিআরএমসি ইন্টারন্যাশনাল টেক কার্নিভাল ২০২২। এর আগে শুক্রবার ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে বর্ণিল উদ্বোধন অনুষ্ঠিত হয়। উদ্বোধন করেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, পিএএ। তিনদিনব্যাপী এ কার্নিভালে দেশের ২৫০টি খ্যাতনামা স্কুল, কলেজের সহস্রাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে।

রবিবার বিকেল ৩:০০টায় কার্নিভালের সমাপনী হয় , অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ, এনডিসি, পিএসসি।

প্রধান অতিথির বক্তব্যে পলক বলেন, তথ্য প্রযুক্তির নিত্যনতুন আবিষ্কার মানব সভ্যতার উন্নয়নে যে অমূল্য অবদান রেখে চলেছে তার সঙ্গে নতুন প্রজন্মের সংযোগ সাধনের জন্য ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ যে ব্যাপক পরিসরে ইন্টারন্যাশনাল টেক কার্নিভাল এর আয়োজন করেছে তা ক্ষুদে-নবীন শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তির প্রতি অতি আগ্রহ ও সুনাগরিক হিসেবে গড়ে ওঠার পথ দেখাবে বলে আমি বিশ্বাস করি।

Techshohor Youtube

নানা আয়োজনের মধ্যে ছিলো ‘রোবটিক্স ও আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স’ এই বিষয় নিয়ে ওয়ার্কশপ। ওয়ার্কশপের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক ডঃ আব্দুল মান্নান, পিএএ এবং কী-নোট স্পিকার ছিলেন কনফিগ ভিআর এর প্রতিষ্ঠাতা ও সিইও রুদমিলা নওশিন। বাংলাদেশের আইসিটি সেক্টরে অর্জন’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মোঃ বেলায়েত হোসেন তালুকদার এবং বিশেষ অতিথি ছিলেন আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক মোঃ রেজাউল মাকসুদ জাহেদী। ‘ডিজিটাল লিটারেসি’ শীর্ষক সেমিনারের প্রধান অতিথি ছিলেন ডিজিটাল নিরাপত্তা এজেন্সির মহাপরিচালক মোঃ খায়রুল আমীন এবং বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক মাইনুল ইসলাম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কলেজের আইসিটি বিভাগের প্রভাষক এবং কার্নিভালের আহ্বায়ক রাসেল আহমেদ, সরকারি-বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, অভিভাবকমণ্ডলী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সূত্র – প্রেস বিজ্ঞপ্তি

আরও পড়ুন

তরুণদের মেধাকে কাজে লাগিয়ে আইসিটি ইকোসিস্টেম গড়ে তুলতে হবে-পলক

ব্লকচেইন প্রযুক্তি ব্যবহারে গুরুত্ব পলকের

বাংলাদেশ-ইইউ আইটি কানেক্ট প্ল্যাটফর্ম তৈরিতে ইইউর আগ্রহ

*

*

আরও পড়ুন