Header Top

স্যামসাং গ্যালাক্সি নোট৪ উম্মুক্ত

গ্যালাক্সি নোট ৪-টেকশহর

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  জল্পনা-কল্পনা ছিল অনেক। কেমন হবে গ্যালাক্সি নোট৪। অবশেষে নানা চমক দিয়েই উম্মুক্ত করা হলো দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্ট স্যামসাংয়ের জনপ্রিয় নোট সিরিজের ডিভাইস গ্যালাক্সি নোট৪।

বুধবার বাংলাদেশের সময় সন্ধ্যা ৭টায় জামার্নির বার্লিনে অনুষ্ঠিত আইফা সম্মেলনে নতুন এই স্মার্টফোন উন্মুক্ত করেন স্যামসাং ইলেকট্রনিকসের বিপণন বিভাগের প্রধান ডিজে লি।

এসময় লি বলেন, স্যামসাং উদ্ভাবনী ক্ষমতা দিয়ে ব্যবহারকারীদের কাছে তাদের প্রযুক্তিসমূহ সবসময় জনপ্রিয় করে রাখতে চায়।

এবারের স্মার্টফোনটিতে ধাতব কাঠামোয় রয়েছে কোয়ার্ড সুপার অ্যামলয়েড ৫.৭ ইঞ্চি এইচডি ডিসপ্লে । এছাড়া রয়েছে মাল্টিটার্চ সুবিধা।

আরও পড়ুন: গ্যালাক্সি নোট ৪ এর প্রমশন ভিডিও ইউটিউবে

গ্যালাক্সি নোট ৪-টেকশহর

ছবি তোলার জন্য ব্যাকসাইডে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি এবং ভিডিও চ্যাটিং এর সুবিধার জন্য ফ্রন্টসাইডে রয়েছে ৩.৭ মেগাপিক্সে ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরার সাহায্যে ১২০ ডিগ্রী ওয়াড এঙ্গেলেও সেলফি তোলা যাবে।

ফোনটিতে ব্যবহার ব্যবহার করা হয়েছে ৮ কোরের এআরএম করটেক্স এ৫৭ এবং করটেক্স এ৫৩ প্রসেসর। র‌্যাম রয়েছে ৩ গিগাবাইটের । রয়েছে ইন্টারনাল ৩২ গিগাবাইট স্টোরেজ সুবিধা যা মাইক্রোএসডি কার্ডে আরও বাড়ানো যাবে। ব্যাটারি সুবিধায় রয়েছে ৩২২০ মিলিঅ্যাপ্লিয়ার ব্যাটারি। এই ব্যাটারিতে বিশেষ ফিচার যুক্ত করা হয়েছে যা  প্রথম ৫০ শতাংশ চার্জ মাত্র  ৩০ মিনিটে করে দেবে।

অনুষ্ঠানে ‘গ্যালাক্সি নোট এজ’ নামে  একটি বিশেষ সংস্করণের নোট আনার ঘোষণা করা হয়েছে। যেখানে ডিসপ্লে বাঁকানোভাবে ব্যবহার করা হয়েছে। অনুষ্ঠানে ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট ও পরিধানযোগ্য ডিভাইস গ্যালাক্সি গিয়ায় এস প্রদর্শণ করে স্যামসাং।

ম্যাশেবল ও ফোনএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

আরও পড়ুন:

সেপ্টেম্বরে আসছে গ্যালাক্সি নোট ৪

কিটক্যাটের নতুন আপডেট পাবে নির্দিষ্ট গ্যালাক্সি ডিভাইস

গ্যালাক্সি এইস নেক্সট এখন দেশের বাজারে

*

*

আরও পড়ুন