অনুষ্ঠিত হলো ৪র্থ বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড

৪র্থ বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২২

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে নেশন ব্র্যান্ড অ্যাওয়ার্ডে সম্মানিত করেছে বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ। উদ্ভাবনী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ সোমবার আয়োজন করে ৪র্থ বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২২। রাজধানীর লা মেরিডিয়ান হোটেলের বলরুমে এক অনুষ্ঠানে সেই সাথে ৩৮ উদ্ভাবন, ১৮ জন বিজয়ী এবং ২০ জনকে সম্মানসূচক অ্যাওয়ার্ড প্রদান করা হয় ।

৪র্থ বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড’২২ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা জনাব সালমান এফ. রহমান। সম্মানীত অতিথি ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত এইচ. ই মুস্তাফা ওসমান তুরান, বিশেষ অতিথি আইসিটি প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহমেদ পলক ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র জনাব আতিকুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ ইনোভেশন কনক্লেভের প্রতিষ্ঠাতা শরীফুল ইসলাম।

প্রধান অতিথি সালমান এফ রহমান তার বক্তৃতায় উল্লেখ করেন, বাংলাদেশ সরকার বাংলাদেশের জনগণের জন্য উদ্ভাবন, উদীয়মান সমাধান এবং নতুন সুযোগ আনতে বেসরকারি খাতের সাথে যৌথভাবে কাজ করছে। তাই উন্নয়নের পরবর্তী ধাপ ও সম্মিলিত অগ্রগতির জন্য উদ্ভাবনের বিকল্প নেই।

Techshohor Youtube

জনাব জুনাইদ আহমেদ পলক বলেন , আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনা অনুযায়ী, আমাদের ভবিষ্যৎ স্বয়ংসম্পূর্ণতা অর্জনের হাতিয়ার হল একটি উদ্ভাবনী ইকোসিস্টেম গড়ে তোলা।

মেয়র আতিকুল ইসলাম বলেন, আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি যে আমাদের অবশ্যই উদ্ভাবন নিয়ে এগিয়ে যেতে হবে,আর উদ্ভাবন সব নাগরিক সেবা সহজতর করে দেয়। বাংলাদেশ এখন উন্নয়নের অগ্রগতির উদাহরণ এবং বিশ্বব্যাপী আইসিটি হাব হিসেবে স্বীকৃতি লাভের পথে এগিয়ে যাচ্ছে।

এর আগে বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজিত তিনদিনব্যাপী ‘তৃতীয় বাংলাদেশ ইনোভেশন বিজনেস সামিট’ শেষ হয় গত ৫ মার্চ।

দেশীয় ও আন্তর্জাতিক বক্তাদের অংগ্রহণে সেখানে প্রধান বক্তা ছিলেন জনাব জুনাইদ আহমেদ পলক, এমপি, প্রতিমন্ত্রী, আইসিটি বিভাগ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার; মিঃ হিল্লোল বালা, পিএইচডি, কনরাড প্রিবিস অধ্যাপক, সহ-পরিচালক, ইনস্টিটিউট ফর ডিজিটাল এন্টারপ্রাইজ (আইডিই), ইনফরমেশন সিস্টেম অপারেশনস অ্যান্ড ডিসিশন টেকনোলজিস (ওডিটি) বিভাগের সহযোগী অধ্যাপক, কেলি স্কুল অফ বিজনেস, ইন্ডিয়ানা ইউনিভার্সিটি; জনাব মাহবুবুল মতিন, সভাপতি, ডটলাইনস; মিসেস মুনা ফরিদ, ব্যবস্থাপনা পরিচালক, হ্যাচ-ডিডব্লিউসি, দুবাই; জনাব টোবিয়াস ফিশার, সহ-প্রতিষ্ঠাতা ও সিইও, ওয়েজলি; ডাঃ রুবাইয়াত ইসলাম সাদাত, প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক, রুবিক উপদেষ্টা, প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক, মুলিটিক ল্যাবস জিএমবিএইচ; মিসেস রুদমিলা নওশীন, প্রতিষ্ঠাতা এবং সিইও, কনফিগ ভিআর, কনফিগআরবট এবং কনফিগআর আপস ডিরেক্টর অব র‍্যাঙ্কস আইটিটি, রেঙ্কস পেট্রোলিয়াম, র‍্যাঙ্কস টেল, বাংলাদেশ, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার, সফটওয়্যার ডেভেলপার ও টেক উদ্যোক্তা; ড. সৈয়দ মুনতাসির মামুন, প্রধান উদ্ভাবন কর্মকর্তা, পররাষ্ট্র মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

৩য় বাংলাদেশ বিজনেস ইনোভেশন সামিট এবং ৪র্থ বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড আয়োজনে সহযোগিতা করে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড , স্ট্র্যাটেজিক পার্টনার – অ্যাসপায়ার টু ইনোভেট (এটুআই) এবং স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড, ইভেন্ট পার্টনার ছিল লা মেরেডিয়ান ঢাকা, টেকনোলজি পার্টনার আমরা টেকনোলজি লিমিটেড দ্বারা সমর্থিত, পিআর পার্টনার ব্যাক পেজ পিআর, বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম এবং বাংলাদেশ ইনোভেশন কনক্লেভের একটি উদ্যোগ।

সূত্র – প্রেস বিজ্ঞপ্তি

৭ মার্চ / ২০২২ / তাতা

*

*

আরও পড়ুন