vivo Y16 Project

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২২-এ যা দেখালো অপ্পো, রিয়েলমি, লেনোভো ও টিএলসি

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: স্পেনের বার্সেলোনায় সদ্য শেষ হওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডব্লিউসি) ২০২২ -এ অপ্পো ব্যাটারি হেলথ ইঞ্জিণসহ ১৫০ ডব্লিউ সুপার ভক এবং ২৪০ডব্লিউ সুপারভক ফ্লাশ চার্জ প্রযুক্তি নিয়ে এসেছে। ১৫০ ডব্লিউ সুপার ভক প্রযুক্তির সহায়তায় সাড়ে চারহাজার আম্পায়ার আওয়ারের একটি খালি ব্যাটারি ১৫ মিনিটেই পরিপূর্ণ হবে। অপ্পো দাবি করছে মাত্র পাঁচ মিনিটেই ৫০ শতাংশ চার্জ হবে। অন্যদিকে ২৪০ডব্লিউ সুপারভক ফ্লাশ চার্জ প্রযুক্তির সহায়তায় মাত্র নয় মিনিটে সাড়ে হাজার আম্পায়ার আওয়ারের একটি ব্যাটারি শতভাগ চার্জ হবে।

রিয়েলমি জিটি টু প্রো

রিয়েলমির সবচেয়ে প্রিমিয়াম ফোন জিটি টু প্রো এবং জিটি স্মার্টফোন উন্মোচন করেছে এমডব্লিউসিতে। জিটি টু প্রোর দাম ধরা হয়েছে ৮০০ ডলার। ডিভাইসটির পেছনে ৫০এমপি ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮ জেনারেল ওয়ান প্রসেসর, ১৫০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। অন্যদিকে জিটি টু স্মার্টফোনটিতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

থিংকপ্যাড এক্স১৩

এমডব্লিউসিতে থিংক প্যাড এবং আইডিয়াপ্যাড রেঞ্জে ল্যাপটপের একটি সিরিজ উন্মোচন করেছে লেনোভো। এরমধ্যে নতুন থিংকপ্যাড এক্স১৩ ওজনে খুবই হালকা, মাত্র এক দশমিক ৬ কেজি, একবার পরিপূর্ণ চার্জে ২৮ ঘন্টা চলে, ফাইভজি সংযোগ সমর্থন করে, ফাইভএমপি ওয়েবক্যাম এবং কনফারেন্স কলের জন্য শব্দ নিয়ন্ত্রন প্রযুক্তি রয়েছে। টাচ কন্ট্রোলসহ ১৩ দশমিক ৬ ইঞ্চি ডিসপ্লে এবং আইসেফ।

Techshohor Youtube

থিংকপ্যাড এক্সট্রিম এক্সওয়ান জেনারেল ফাইভ উন্মোচন করেছে লেনোভো। কোর আইনাইন প্রসেসর, ৬৪জিবি র‌্যাম, ১৪ ইঞ্চি ইউএসবি সি মনিটর রয়েছে এতে।

রোল অ্যান্ড ফোল্ড

প্রতিবছরই এমডব্লিউতে নিয়মিত পণ্য নিয়ে আসছে টিসিএল। এবারও চমকপ্রদ সব পণ্য এনেছে কোম্পানিটি। টিসিএলের ‘রোল অ্যান্ড ফোল্ড’ কনসেপ্টের ভাঁজ সক্ষম ফোনটি অনেকটাই গ্যালাক্সি জেড ফোল্ড থ্রি এর মতো কিন্তু যখন এর ভাঁজ খোলা হবে তখন আরো প্রসারিত হয় এবং স্ক্রিন অনেক বড় হয়ে যায়। আরেকটি কনসেপ্ট ৩৬০ ডিগ্রি ডিজাইন; যা ভাঁজ খুললে পুরোপুরি সমান হয়ে যায়। চীনা কোম্পানিটি ভাঁজসক্ষম ফোন নিয়ে নানা পরীক্ষা নিরীক্ষা করছে কিন্তু এখন পর্যন্ত তা বাজারে নিয়ে আসা হয় নি।

ইন্টারনেট/আরএপি

*

*

আরও পড়ুন