Techno Header Top

ফটোশপের অ্যাডভান্স টিউটোরিয়াল বানাল প্রযুক্তি টিম

প্রযুক্তিটিম -টেকশহর
Evaly in News page (Banner-2)

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, ফটোগ্রাফি, ভিডিও এডিটিং, অ্যানিমেশন, ভিজুয়্যাল ইফেক্টসসহ অনেক কাজের প্রয়োজনীয় সফটওয়্যার এডোবি ফটোশপ। ব্যবহারকারীদের বিশেষ করে গ্রাফিক্স ডিজাইনারের সহায়তার জন্য প্রযুক্তি টিম ফটোশপ সফটওয়্যার নিয়ে একটি অ্যাডভান্স টিউটোরিয়াল তৈরি করেছে।

এ টিউটোরিয়ালের ডিভিডি সম্প্রতি বাজারে ছেড়েছে তরুন এসব প্রযুক্তি কর্মীর দলটি। ৩৫০ টাকা দামের এ ডিভিডি দেশের বিভিন্ন সিডি ও ডিভিডির দোকানের পাওয়া যাবে।

এতে ফটোশপে ভিডিও এডিট করার পদ্ধতি, ফটোগ্রাফি, ওয়েব ডিজাইন, অ্যানিমেশনসহ বিভিন্ন কাজে ফটোশপের ব্যবহার তুলে ধরা হয়েছে।

প্রযুক্তিটিম -টেকশহর

এ টিউটোরিয়াল তৈরির সঙ্গে যুক্ত প্রযুক্তি টিমের সদস্য হাসান যোবায়ের টেকশহরডটকমকে বলেন, ডিভিডিতে ভিডিও ফাইলের পাশাপাশি সোর্স ফাইলের সঙ্গে অন্যান্য ফটোশপ সম্পর্কিত টুলস, প্লাগ ইনস, ব্রাশ, অ্যাকশন, প্রিসেটসহ অনেক গুরুত্বপূর্ণ ফাইল রয়েছে।

তরুন এ টিউটোরিয়াল নির্মাতা বলেন, এডোবি ফটোশপ নিয়ে নতুন করে কিছু বলার নেই। ভিজুয়্যাল এমন কোনো কাজ নেই যেখানে ফটোশপের প্রয়োজন হয় না। একজন সাধারণ ইউজার থেকে শুরু করে প্রফেশনালদের জন্য ফটোশপ কাজে লাগে।

ফটোশপ-ডিভিডি-টেক-শহর

যোবায়ের বলেন, অফিসিয়াল কাজেও ফটোশপের প্রয়োজন হয়। তাই ফটোশপ নিয়ে প্রয়োজন পরিপূর্ণ দিতে এবং বেসিক থেকে শুরু করে অ্যাডভান্স সকল ফটোশপ টেকনিক জানাতে ফটোশপ অ্যাডভান্স বাংলা টিউটোরিয়াল ডিভিডির ২য় খন্ড প্রকাশ করা হয়েছে।

এ অ্যাডভান্স টিউটোরিয়ালে ফটোশপের সব অ্যাডভান্স ফিচারগুলো নিয়ে আলোচনা করা হয়েছে। আগের ধারাবাহিকতায় এতে ৫১ নম্বার থেকে ১০০তম টিউটোরিয়ালে শেষ করা হয়েছে।

এ ছাড়া অনলাইন আয়, ওয়েব ডিজাইনের জন্য ফটোশপ নিয়ে আরও ২৫টি এইচডি ভিডিও টিউটোরিয়াল রয়েছে এতে বলে জানান যোবায়ের

আগ্রহীরা চাইলে ডিভিডিটি অনলাইন কেনাকাটার সাইট রকমারি ডটকম এবং প্রযুক্তি টিমের ওয়েবসাইট থেকে অর্ডার করতে পারবেন।

*

*

আরও পড়ুন