vivo Y16 Project

কৃত্রিম বুদ্ধিমত্তা প্রতিযোগিতায় ১ম পুরস্কার পেল অভিযাত্রিক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম বলেছেন, কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি নির্ভর করে দেশকে ফিউচার টেকনোলজির মাধ্যমে এগিয়ে নিতে হবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে বাংলার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা  প্রতিযোগিতায় সেরাদের মাঝে মঙ্গলবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে মোট দশটি দলকে পুরস্কৃত করা হয়। এক লক্ষ টাকার প্রথম পুরস্কার বিজয়ী হয় রিসার্চ টিম অভিযাত্রিক।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক এস এম পারভেজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন তথ্যপ্রযুক্তিবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডঃ নাবিল মাহমুদ, বাংলা ভাষার সমৃদ্ধ করুন প্রকল্পের প্রকল্প পরিচালক মাহাবুব করিম।

Techshohor Youtube

প্রধান অতিথির বক্তৃতায় সিনিয়র সচিব বলেন , জনগণের সাথে সরকারের সার্ভিসগুলো আরো অটোমেটেড করার জন্য এবার কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে আইসিটি বিভাগ কাজ করছে। আজকাল স্মার্ট বয়েজ ড্রাইভেন কার সহ বিভিন্ন আইওটি ডিভাইস ব্যবহারে আমরা অভ্যস্ত।ভাষা প্রযুক্তি আমাদের সামনে খুলে দিচ্ছে সম্ভাবনার নতুন দুয়ার উল্লেখ করে তিনি বলেন তাই পৃথিবীজুড়ে ন্যাশনাল লঙ্গুয়েজ প্রসেসিং বেসড গবেষণা ও প্রযুক্তি উদ্ভাবন প্রতিনিয়ত বেড়েই চলেছে।পরে তিনি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

সূত্র – প্রেস বিজ্ঞপ্তি

*

*

আরও পড়ুন

vivo Y16 Project