vivo Y16 Project

৮ মার্চ হতে পারে অ্যাপলের প্রডাক্ট লঞ্চিং: আসতে পারে যেসব পন্যের ঘোষণা

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: নতুন বছরে অ্যাপলের নতুন গেজেটের জন্য অপেক্ষা করছেন এর অনুরাগীরা। ক্যালিফোর্নিয়ার সিলিকন ভ্যালিও তাদেরকে হতাশ করবে না। আসছে মার্চে অ্যাপলের নতুন আইফোন এবং আইপ্যাডের পাশাপাশি ম্যাকবুকের হালনাগাদ সংস্করন আসছে বলে চাওর হয়েছে।

অ্যাপলের ২০২২ সালের রটনার বেশিরভাগই কোম্পানিটির নির্ভরযোগ্য পর্যবেক্ষক ব্লুমবার্গের মার্ক গুরম্যান থেকে এসেছে। তিনি আশা করছেন, আগামি ৮ মার্চ একটি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে নতুন ডিভাইসগুলোর ঘোষণা দেয়া হবে। তবে এ বিষয়ে অ্যাপলের পক্ষ থেকে কিছু জানানো হয় নি।

আইপ্যাড এয়ার

Techshohor Youtube

গত বছরটি ছিলো নতুন আইপ্যাড মিনি এবং আইপ্যাড প্রোর। তাই ধারণা করা হচ্ছে, আইপ্যাডএয়ার এখন উন্মোচনের অপেক্ষায়। এছাড়া মিনি এবং প্রোতে এ১৫ চিপ যুক্ত করা হয়েছে। তবে মার্চে নতুন আইপ্যাড প্রো আসছে বলে আশা করা যাচ্ছে না।

আইফোন এসই ২০২২

মার্চে আইফোন১৪ আসছে না। এজন্য সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে। আগামী মাসের অনুষ্ঠানে অ্যাপলের কমমূল্যের স্মার্টফোন আইফোন এসই হালনাগাদের ওপর জোর দেয়া হবে। এই আইফোনের ২০২০ সালের সংস্করনে ব্লাজিং ফাস্ট প্রসেসর, উন্নতমানের বডি এবং সলিড কানেক্টেভিটি পাওয়া যাবে, আইফোনটির দাম পড়বে ৩৯৯ ডলার।

আশা করা হচ্ছে আইফোনে মূল পরিবর্তনটি হবে এটিতে ফাইভজি সমর্থন করা। এছাড়া এ১৫ প্র্রসেসর এবং ক্যামেরাও উন্নত করা হবে। তবে ছোট ফর্ম ফ্যাক্টর এবং টাচ আইডি বোতাম থেকে যাবে।

ম্যাকবুকস

বলা হচ্ছে অ্যাপেল একটি নতুন এমটু অ্যাপল সিলিকন প্রসেসর আনবে। এটি হালনাগাদ করা ১৩ ইঞ্চির ম্যাকবুক প্রোতে যুক্ত করা হবে। তবে এর টাচ বারটি থেকে যাবে।

ইন্টারনেট/আরএপি

*

*

আরও পড়ুন

vivo Y16 Project