vivo Y16 Project

বেসিসকে প্রয়োজনীয় সকল সহযোগিতা প্রদান করবে জাইকা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মঙ্গলবার রাজধানীর জাইকা কার্যালয়ে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর কার্যনির্বাহী কমিটির সাথে জাইকা বাংলাদেশের প্রধান প্রতিনিধি হায়াকাওয়া ইউহোর এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকের মূল আলোচ্য বিষয় ছিলো, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ ভিশন বাস্তবায়নে বাংলাদেশ ও জাপানের তথ্যপ্রযুক্তি বাজারের সম্ভাবনাকে কাজে লাগানো।

বেসিস সভাপতি রাসেল টি. আহমেদ জাইকা বাংলাদেশের প্রধান প্রতিনিধি হায়াকাওয়া ইউহো-কে বেসিসের বিভিন্ন কার্যক্রম ও লক্ষ্য সম্পর্কে জানান। তিনি বেসিসের মূল পাঁচটি লক্ষ্য মানবসম্পদ উন্নয়ন, স্টার্টআপ ইকোসিস্টেম, স্থানীয় বাজার উন্নয়ন, পাঁচ বিলিয়ন ডলার রফতানি আয়ের লক্ষ্যমাত্রা অর্জন এবং ইন্ডাস্ট্রি প্রমোশন সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

Techshohor Youtube

জাইকা বাংলাদেশের প্রধান প্রতিনিধি হায়াকাওয়া ইউহো বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের অপার সম্ভাবনার কথা তুলে ধরেন ও এই খাতের উন্নয়নে বেসিসকে প্রয়োজনীয় সকল সহযোগিতা প্রদানের নিশ্চয়তা প্রদান করেন। তিনি আইসিটি ডিভিশন ও অন্যান্য সরকারি সংস্থাগুলোর সাথে তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে জাইকা কীভাবে কাজ করছে সেটি উল্লেখ করেন ও আগামীতে সাইবার নিরাপত্তাসহ আরও নতুন নতুন বিষয়ে সম্মিলিতভাবে কাজ করার কথা জানান।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন জাইকার জ্যেষ্ঠ প্রতিনিধি সাহেকী তাকেশি, প্রতিনিধি হিরোকি ওয়াটানাবে, মিটসুওগি সান, বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি সামিরা জুবেরী হিমিকা, সহ-সভাপতি (প্রশাসন) আবু দাউদ খান, পরিচালক একেএস আহমেদুল ইসলাম বাবু, যুগ্ম-সচিব এনামুল হাফিজ লতিফী, সহকারি ব্যবস্থাপক (ট্রেড ফেসিলিটেশন) নাদিয়া তাবাসসুম ও নির্বাহী (ওয়েব অ্যান্ড আইটি) তৌফিক এলাহী প্লাবন।

সূত্র – প্রেস বিজ্ঞপ্তি

*

*

আরও পড়ুন

vivo Y16 Project