vivo Y16 Project

ফর্বসের আংশিক মালিকানা কিনে নিলো ক্রিপ্টো প্রতিষ্ঠান বাইন্যান্স

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: বিশ্বখ্যাত গনমাধ্যম ‘ফর্বস’-এ বড়সড় বিনিয়োগ করলো বিশ্বের অন্যতম শীর্ষ ক্রিপ্টোকারেন্সি প্রতিষ্ঠান বাইন্যান্স।

২০০ মিলিয়ন ডলারের বিনিময়ে প্রতিষ্ঠানটি শতবর্ষী পুরোনো ফর্বসের আংশিক মালিকানা কিনে নিয়েছে। খবরটি চাওর হওয়ার সঙ্গে সঙ্গে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছে অন্যান্য গনমাধ্যম। 

তবে ফর্বস বলছে, ক্রিপ্টোকারেন্সি এবং ব্লকচেইন প্রযুক্তি এখন সময়ের দাবী। আধুনিক এই প্রযুক্তি নিয়ে জনসাধারণকে সঠিক তথ্য জানানো খুব জরুরী। বাইন্যান্সের বিনিয়োগের ফলে এসব খবর প্রচার অনেক সহজতর হবে।

Techshohor Youtube

বাইন্যান্সের প্রতিষ্ঠাতা চীনা বংশোদ্ভুত কানাডার নাগরিক চ্যাংপেং জাহো ওরফে ‘সিজেড’ এই অধিগ্রহণের ঘোষণায় বলেন, ক্রিপ্টোকারেন্সি নিয়ে জনসাধারনকে সচেতন করা এবং সঠিক জ্ঞান দেওয়ার জন্যই এমন সিদ্ধান্ত।

পরবর্তীতে আরেক টুইটে প্রায় ১০০ বিলিয়ন ডলারের মালিক সিজেড বলেন, ফর্বসের প্রাযুক্তিক সক্ষমতা বাড়াতেও এই বিনিয়োগ বড় ভূমিকা রাখবে। তবে ফর্বসের নিজস্ব সম্পাদকীয় নীতিমালার ক্ষেত্রে বাইন্যান্সের প্রভাব বিস্তার করার কোনো অভিপ্রায় নেই বলেও নিশ্চিত করেন তিনি।

উল্লেখ্য, ২০২০ সালে ফর্বসের বিরূদ্ধে মানহানী মামলা করেছিলো বাইন্যান্স । পরে অবশ্য মামলাটি তুলে নেয় তারা। তবে, সাম্প্রতিক বিনিয়োগ ঘটনায় মামলার প্রসঙ্গটি নিয়ে বেশ ‘ফিসফাস’ চলছে। মামলার  সঙ্গে  নতুন বিনিয়োগোর যোগসূত্র খোঁজারও চেষ্টা করছেন কোনো কোনো সংবাদ বিশ্লেষকরা।   

সূত্র: বিবিসি/এমকে

আরও পড়ুন

বছরের শুরুতেই ক্রিপ্টোকারেন্সি নিয়ে যা ঘটলো

ক্রিপ্টোকারেন্সিতে চলবে মঙ্গলের অর্থব্যবস্থা

ক্রিপ্টোকারেন্সি নিষিদ্ধ করলো চীন

ফেসবুকের ক্রিপ্টো লিব্রা-র কফিনে শেষ পেরেক

*

*