vivo Y16 Project

টিকটককে টেক্কা দিতে ইউটিউব শর্টসে ভয়েসওভার ফিচার

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: তুমুল জনপ্রিয় টিকটককে টেক্কা দিতে ২০২০ সালের সেপ্টেম্বরে একইধরনের সেবা নিয়ে বাজারে আসে ইউটিউব শর্টস । বর্তমানে ১০০টিরও বেশি দেশে ইউটিউবের ভিডিও শর্টস নিয়ে মেতেছেন ব্যবহারকারীরা। এর জনপ্রিয়তা আরো বাড়াতে এবার শর্টসের তালিকায় কাস্টম ভয়েসওভার ফিচার অর্ন্তভুক্ত করতে যাচ্ছে ইউটিউব।

টিকটকের মতোই ইউটিউব শর্টসের মাধ্যমে ব্যবহারকারীরা ৬০ সেকেন্ডের মধ্যে ছোট ভিডিও তৈরি করতে পারেন। এসব শর্টসের মাধ্যমে ভিডিওটির নির্দিষ্ট কিছু অংশে টেক্সট যুক্ত করা, অটোমেটিক ক্যাপশন, বেসিক ফিল্টার এবং রং সম্পাদনাও করা যায়।

জানা গেছে, নতুন ভয়েসওভার ফিচারটি বাইটডান্স নেটওয়ার্কের কাছে থেকে ধার করছে ইউটিউব। এর মাধ্যমে তৃতীয়পক্ষের ভিডিও এডিটিং অ্যাপ ব্যবহার না করেই শর্টস ব্যবহারকারী ভয়েসওভার পরিবর্তন করতে পারবেন। এছাড়াও অনভিজ্ঞদের জন্য ৬০ সেকেন্ডের ভিডিওটি সম্পাদনায় সাহায্য করতে অ্যাপটিতে কিছু বেসিক ফিল্টার, ক্যাপশন এবং কালার কারেকশনের সুযোগ রয়েছে। পাশাপাশি আলাদা একটি বাটনের মাধ্যমে শর্টস ব্যবহারকারীরা সহজেই ভয়েস রেকর্ড করতে পারবেন এবং ভিডিওটি আপলোড করার আগে তা সহজেই ছবির সঙ্গে জুড়ে দিতে পারবেন।

Techshohor Youtube

ইন্টারনেট/আরএপি

*

*

আরও পড়ুন

vivo Y16 Project