Techno Header Top and Before feature image

উপচে পড়া ভিড়ে শেষ হলাে মােবাইল ও ট্যাব এক্সপাে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উপচে পড়া দর্শকদের ভিড়, স্মার্টফোনে মূল্য ছাড়ের ছড়াছড়ি আর উপহার প্রাপ্তি মিলিয়ে শেষ হলাে তিনদিনের জমজমাট মােবাইল ও ট্যাব এক্সপাে।

রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিন দিনের এ মেলার শেষ দিনে ছিল নানা বয়সী দর্শনার্থীদের ভিড়। প্রতিটি স্টলেই ছিল ৫জি সমর্থিত স্মার্টফোন নিয়ে আগত দর্শকদের আগ্রহ। মেলা থেকে ৫জি প্রযুক্তি সুবিধার স্মার্টফোন কিনে ব্যাপক খুশি বিশ্ববিদ্যালয় পড়ুয়া তাসফিয়া মনির। জানালেন, বন্ধুরাসহ পরিকল্পনা করেই এসেছি যাতে পছন্দসই ফোন কিনতে পারি। ৩ হাজার টাকা মূল্যছাড়ের পাশাপাশি উপহারও পেয়েছেন বলে নিজের উচ্ছাস প্রকাশ করেন তিনি। মেলার স্টল থেকে তাসফিয়ার সঙ্গে থাকা দুই বন্ধুও নতুন স্মার্টফোন কিনেছেন বলেও জানালেন।

ফোন কেনা, ট্যাব দেখার পাশাপাশি নানা বয়সী প্রযুক্তিপ্রেমীদের ভিড় ছিল টেলিটকের স্টলে। সেখানে ৫জি প্রযুক্তির সুবিধার সরসারি অভিজ্ঞতা নিয়েছেন অনেকেই। টেলিটকের স্টলে চোখে ভিআর ডিভাইস দিয়ে গেম খেলছিলেন মাধ্যমিক স্কুল শিক্ষার্থী মাহী মাহমুদ।দারুণ সে অভিজ্ঞতার কথা জানাতেই চোখে মুখে অন্যরকম এক উচ্ছাস দেখা গেল। মােবাইল গেমসে নিয়মিত মাহী জানালেন, যে গেমস খেলেছি সেটি ৫জি প্রযুক্তির গতি ছাড়া খেলা সম্ভব না। সে অভিজ্ঞতাই সরসারি মেলায়। টেলিটক স্টল থেকে নিয়েছি। 

শেষ দিন সকাল থেকেই স্বাস্থ্যসুরক্ষা মেনে মেলায় প্রবেশ করেন দর্শকরা। বিভিন্ন অফার ও আকর্ষণীয় উপহারসামগ্রীর বিষয়গুলাে আকর্ষণ করেছে দর্শকদের। মেলায় বিভিন্ন ব্র্যান্ডের মােবাইল কোম্পানিগুলাে ৪ হাজার থেকে শুরু করে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত দিয়েছে বিশেষ মূল্য ছাড়। মূল্য ছাড়ের পাশাপাশি মােবাইল কিনে পাওয়া 

যাচ্ছে লটারি এবং লটারি থেকে পুরস্কার হিসেবে ভাগ্যবান বিজয়ী পেয়েছেন ৩২ ইঞ্চি টেলিভিশনসহ নানা উপহার। তিনদিন ধরেই মেলায় থাকা মাহমুদুল্লাহ জানালেন, করােনার কারনে দীর্ঘদিন পর এমন একটা মেলায় থাকতে পেরে খুবই ভালাে লেগেছে। নতুন প্রযুক্তি দারুণ সব স্মার্টফোনের খবর প্রতিটি স্টলে যেমন পাওয়া গেছে তেমনি সরাসারি দেখার অভিজ্ঞতাও হয়েছে। 

এবারের সফল মেলার আয়ােজক মেকার কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহম্মদ খান বলেন, মেলার আয়ােজনে দর্শকদের উপস্থিতিতে আমরা খুবই খুশি। নতুন বেশ কিছু স্মার্টফোন মেলার মাধ্যমে অবমুক্ত হয়েছে। দর্শকরা ৫জি প্রযুক্তির সুবিধা সরসারি দেখার সুযােগ পেয়েছেন। 

মেলায় প্রবেশ ছিল বিনামূল্যে। তবে মাস্ক না পড়া অবস্থায় কাউকে মেলায় প্রবেশ করতে দেয়া হয়নি। প্রবেশদ্বারে ছিল তাপমাত্রা মেপে প্রবেশের ব্যবস্থা। সবসময়ের মতাে এবারও দর্শকরা দেশের স্মার্ট ডিভাইস ব্যবহারকারীদের সর্বশেষ মডেলের স্মার্টফোন ও ট্যাব পরখ করে দেখার সুযােগ পেয়েছেন মেলায়। স্যামসাং, অপ্পো, রিয়েলমি, শাওমি, টেকনাে, ভিভাে, ওয়ালটন, ওয়ান প্লাসসহ বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন ছিল মেলায়। এছাড়া স্মার্টফোনের জন্য আনুষঙ্গিক গ্যাজেট ও এক্সেসরিজ নিয়েও ছিল বেশ কয়েকটি স্টল ও প্যাভিলিয়ন।

মেলায় দেশে প্রথমবারের মতাে সবার জন্য ৫জি এক্সপিরিয়েন্স জোন করা হয়েছে। মােবাইল অপারেটর টেলিটকের পরিচালনায় ও হুয়াওয়ে টেকনােলজিস বাংলাদেশের কারিগরি সহায়তায় এই জোনে এসে দর্শকরা সরাসরি ৫জি অভিজ্ঞতা নিতে পেরেছেন। 

এবারের মেলার পৃষ্ঠপােষকতায় ছিল মােবাইল ব্যান্ড স্যামসাং, অপাে, ভিভাে, রিয়েলমি, টেকনাে ও ডিএক্স। মেলার টেকনােলজি পার্টনার হুয়াওয়ে। লজিস্টিক পার্টনার হিসেবে রয়েছে ই-কুরিয়ার। প্রদর্শনীর সব আপডেট ও খবর ছিল মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজ (www.facebook.com/STExpo/) এবং দেশের তথ্যপ্রযুক্তি বিষয়ক শীর্ষ নিউজ পাের্টাল টেকশহরডটকমে (techshohor.com)। 

*

*

আরও পড়ুন