Techno Header Top and Before feature image

মূল্য ছাড় আর উপহারে জমে উঠেছে মোবাইল ও ট্যাব এক্সপোর ২য় দিন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নানা ধরনের স্মার্টফোন আর ট্যাবে মূল্য ছাড় আর উপহার প্রাপ্তির মাধ্যমে দর্শকদের উপস্থিতিতে চলছে জমজমাট স্মার্টফোন ও ট্যাব এক্সপো।

রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুক্রবার দ্বিতীয় দিনে সকাল থেকেই ছিল নানা বয়সী প্রযুক্তিপ্রেমীদের ভিড়। লাইন ধরে স্বাস্থ্যসুরক্ষা মেনে মেলায় প্রবেশ করেন দর্শকরা। বিভিন্ন অফার ও আকর্ষণীয় উপহারসামগ্রীর বিষয়গুলো আকর্ষণ করেছে দর্শকদের। এবারের মেলায় বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল কোম্পানিগুলো ৪ হাজার থেকে শুরু করে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত দিচ্ছে বিশেষ মূল্য ছাড়। মূল্য ছাড়ের পাশাপাশি মোবাইল কিনে পাওয়া যাচ্ছে লটারি এবং পুরস্কার হিসেবে থাকছে ৩২ ইঞ্চি টেলিভিশনসহ নানা উপহার। স্মার্ট সব ডিভাইসের সঙ্গে শীতের জ্যাকেট, টি-শার্ট, সোয়েটার, কফিমগসহ নানা ধরনের উপহার রয়েছে। 

মেলায় পরিবারসহ ঘুরতে আসা বেসরকারী চাকুরিজীবী মইনুল হাসান জানান, যেহেতু বন্ধের দিন তাই পুরো পরিবারসহ এসেছি। মেলায় আসলে নানা ধরনের স্মার্টফোন এক জায়গায় দেখার সুযোগ মেলে এবং মূল্যছাড়ও পাওয়া যায়। সে চিন্তা থেকেই আসা। ভালো লেগেছে মেলায় ঘুরে। মেলায় অপোর স্টলে নির্দিষ্ট মোবাইলের উপর নির্দিষ্ট মূল্যছাড় রয়েছে। যে কেউ চাইলে লটারিতে অংশ নিয়ে পেতে পারেন নানা পুরস্কারও। লটারিতে  জিতে নিতে পারবেন অপো মোবাইল ফোন। এছাড়াও আকর্ষণীয় সব উপহার তো থাকছেই।

মেলায় ভিভোর স্টল থেকে মোবাইল কিনলে দেওয়া হচ্ছে লটারি। লটারিতে রয়েছে আকর্ষণীয় সব পুরস্কার। ভাগ্যবান ক্রেতা পেয়ে যেতে পারেন ৩২ ইঞ্চি এলইডি টিভি। এছাড়া মেলায় রিয়েল মি’র যেকোনো মোবাইল ফোন কিনলে পাওয়া যাচ্ছে বিশেষ ছাড় সুবিধা। দেওয়া হচ্ছে তিন থেকে চার হাজার টাকা মূল্য ছাড় সুবিধা। এছাড়াও রয়েছে বিভিন্ন ধরনের উপহার।মেলায় এবার প্রথম সরাসরি ৫জি প্রযুক্তি সুবিধা ব্যবহারের সুযোগ পাচ্ছেন দর্শকরা। টেলিটক বাংলাদেশের স্টলে মোবাইল ফোনেই দ্রুতগতি দেখার পাশাপাশি ৫জি প্রযুক্তিতে চলা ভিআর গেমস সরাসরি ‍উপভোগেরও সুযোগ থাকছে সবার জন্য। মেলায় টেকনো ফোনে ফোন কিনলে পাওয়া যাচ্ছে ১০ শতাংশ মূল্যছাড়।  এছাড়াও সাথে থাকছে উপহার।

এছাড়া ওয়ান প্লাসের মোবাইল কিনলে ৫ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়ের পাশাপাশি অন্যদিকে মোবাইল এক্সেসরিজে পাওয়া যাচ্ছে ২০ শতাংশ ছাড়। 

মেলার শাওমি ফোন কিনলে পাওয়া যাবে ৪ হাজার টাকা পর্যন্ত ছাড়। সঙ্গে উপহার তো থাকছেই। স্যামসাং মোবাইলে পাওয়া যাবে সর্বোচ্চ ৫০ হাজার টাকা ছাড়। এছাড়াও যে কোন মোবাইলের উপরে দেওয়া হচ্ছে ৮ শতাংশ ছাড়। তবে আপনি যদি শিক্ষার্থী হন তবে অতিরিক্ত আরও ২ শতাংশ ছাড় লুফে নিতে পারবেন। এক্ষেত্রে শিক্ষার্থীদের পরিচয়পত্র দেখাতে হবে। ইউগ্রিন স্টলে নানা ধরনের ক্যাবল, এয়ারবার্ডস, চার্জার ক্যাবল, মডেম, ওয়াইফাই ও ব্লুটুথ ডিভাইসে থাকছে ২০ শতাংশ ছাড়। 

মেলার দ্বিতীয় দিন বিকেলে অপো’র আয়োজনে অপোর নতুন স্মার্টফোনের উদ্বোধন করেন ক্রিকেটার সাকিব আল হাসান এবং ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে যুক্ত হবার চুক্তি করেন । 

এবারের মেলার আয়োজন বিষয়ে মেলার আয়োজক মেকার কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহম্মদ খান বলেন, দীর্ঘ একটা বিরতির পরে এ মেলার আয়োজনে দর্শকদের উপস্থিতিতে আমরা খুবই আনন্দিত। আশা করছি দর্শকরা নিজেদের পছন্দের স্মার্টফোন কেনার পাশাপাশি সরাসরি ৫জি অভিজ্ঞতা নেবেন। তিনদিনের এ মেলা চলবে আগামী ৮ জানুয়ারি পর্যন্ত। 

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, মেলায় দর্শকরা ঢুকতে পারবেন বিনামূল্যে। তবে মাস্ক না পরা অবস্থায় কেউ মেলায় প্রবেশ করতে পারবেন না। প্রবেশদ্বারে তাপমাত্রা মেপে তা গ্রহণযোগ্য হলেই প্রবেশ করা যাবে মেলায়।

সবসময়ের মতো এবারও দেশের স্মার্ট ডিভাইস ব্যবহারকারীদের সর্বশেষ মডেলের স্মার্টফোন ও ট্যাব পরখ করে দেখার সুযোগ পাচ্ছেন এই মেলায়। স্যামসাং, অপ্পো, রিয়েলমি, শাওমি, টেকনো, ভিভো, ওয়ালটন, ওয়ান প্লাসসহ বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন পাওয়া যাচ্ছে এখানে। এছাড়া স্মার্টফোনের জন্য আনুষঙ্গিক গ্যাজেট ও এক্সেসরিজ নিয়ে রয়েছে বেশ কয়েকটি স্টল ও প্যাভিলিয়ন।

মেলায় দেশে প্রথমবারের মতো সবার জন্য ৫জি এক্সপিরিয়েন্স জোন করা হয়েছে। মোবাইল অপারেটর টেলিটকের পরিচালনায় ও হুয়াওয়ে টেকনলজিস বাংলাদেশের কারিগরি সহায়তায় এই জোনে এসে দর্শকরা সরাসরি ৫জি অভিজ্ঞতা নিতে পারছেন।

এবারের মেলার পৃষ্ঠপোষকতায় রয়েছে মোবাইল ব্যান্ড স্যামসাং, অপো, ভিভো, রিয়েলমি, টেকনো ও ডিএক্স। মেলার টেকনোলজি পার্টনার হুয়াওয়ে। লজিস্টিক পার্টনার হিসেবে রয়েছে ই-কুরিয়ার।

প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজ (www.facebook.com/STExpo/) এবং দেশের তথ্যপ্রযুক্তি বিষয়ক শীর্ষ নিউজ পোর্টাল টেকশহরডটকমে (techshohor.com) পাওয়া যাবে।

*

*

আরও পড়ুন