vivo Y16 Project

আসুস কে৫৫১এলএন নোটবুক : গ্রাফিক্স দুর্দান্ত হলেও দামে বেশি

আসুস-টেকশহর

শাহরিয়ার হৃদয়, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আসুসের বিস্তৃত রেঞ্জের ল্যাপটপগুলোর মধ্যে বেশ কিছু রয়েছে যা আলট্রাবুক ও মাঝারি পারফরম্যান্সের ল্যাপটপের মাঝামাঝি। হাই কনফিগারেশন ও দ্রুতগতির পারফরম্যান্সের কারণে অনেক অ্যাডভান্সড কাজে এগুলো ব্যবহার করা যায়। এমন একটি হাইএন্ড মিড রেঞ্জের নোটবুক আসুস আসুস কে৫৫১এলএন-৪৫০০ইউ।

ডিজাইন
এর স্লিক ডিজাইন ও ধাতব বডি বেশ প্রিমিয়াম আউটলুক দিয়েছে। হেয়ারলাইন টেক্সচার ও রাউন্ড কর্নারের কারণে সহজে অন্য দশটি ল্যাপটপ থেকে আলাদা করা যাবে। ওজন অবশ্য কিছুটা বেশি, ২.৮ কেজি।

আরও প্রডাক্ট রিভিউ দেখুন এ লিংক থেকে

Techshohor Youtube

ডিসপ্লে

এ নোটবুকের ডিসপ্লের আকার ১৫.৬ ইঞ্চি। এলইডি ব্যাকলিট ডিসপ্লের রেজুল্যুশন ১৩৬৬*৭৬৮ পিক্সেল। বড় আকারের ডিসপ্লেতে আরেকটু বেশি রেজুল্যুশন ব্যবহার করা হলে ডিসপ্লে কোয়ালিটি অনেকগুণ বেড়ে যেত।

আসুস-টেকশহর

কানেক্টিভিটি
এটির ইন্টারফেসে আছে ডিভিডি রাইটার, ৩.৫ মিলিমিটার জ্যাক, একটি ইউএসবি ৩.০ পোর্ট, দুটি ইউএসবি ২.০ পোর্ট, একটি ইথারনেট পোর্ট ও একটি এইচডিএমআই পোর্ট। বিজিএন ওয়াইফাই ও ব্লুটুথ ৪.০ আছে। স্ক্রিনের ওপর এইচডি ওয়েবক্যাম আছে।

টাচপ্যাডটি অ্যালুমিনিয়ামে হওয়ায় ব্যবহার করা আরামদায়ক। চিকলেট স্টাইলের কিবোর্ডে টাইপ করা সহজ, তবে কিবোর্ড ব্যাকলিট হলে আরও ভালো হতো।

কনফিগারেশন
নোটবুকটির প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে চতুর্থ প্রজন্মের কোর আই৭ প্রসেসর। এর ক্লকরেট ১.৮ গিগাহার্জ যা টার্বো মোডে ৩.০ গিগাহার্জ পর্যন্ত যেতে পারে।

র‍্যাম ৮ জিবি, হার্ডডিস্ক ১ টেরাবাইট। এসএসডি অবশ্য নেই। চমৎকার গ্রাফিক্স পারফরম্যান্সের জন্য আছে এনভিডিয়া জিফোর্স জিটি ৮৪০এম ২ জিবি গ্রাফিক্স কার্ড।

পারফরম্যান্স
কোর আই৭ প্রসেসর ও ৮ জিবি র‍্যামের কনফিগারেশন থেকে সাধারণভাবেই সেরা পারফরম্যান্স পাওয়া যাবে। পেশাদাররা বিভিন্ন হাই গ্রাফিক্সের কাজ, যেমন ফটো এডিটিং ও ছোটখাটো ভিডিও এডিটিং করতে পারবেন। শক্তিশালী গ্রাফিক্স কার্ড থাকায় অনেক লেটেস্ট গেইমই খেলা যাবে।

আসুস -টেকশহর

ব্যাটারি
এর চার সেলের লিথিয়াম আয়ন ব্যাটারি পর্যাপ্ত সময় ব্যাকআপ দেবে।

নোটবুকটির বর্তমান দাম ৬৬ হাজার টাকা। সাথে ২ বছরের ইন্টারন্যাশনাল ওয়ারেন্টি রয়েছে।

এক নজরে ভালো
– শক্তিশালী ফোর্থ জেনারেশন প্রসেসর
– চমৎকার গ্রাফিক্স পারফরম্যান্স, অনেক হাই কোয়ালিটি গেইম খেলা যাবে

এক নজরে খারাপ
– স্ক্রিন রেজুল্যুশন কিছুটা কম
– এসএসডি নেই

আরও পড়ুন

পারফরম্যান্সের কারিশমা মিলবে এলজি জি৩ স্মার্টফোনে

আসুস এক্স৪৫০সিএ-২১১৭ইউ : হার্ডডিস্ক ও ডিসপ্লের বিবেচনায় পারফরম্যান্স ভালো

অবরোধের সুযোগে প্রযুক্তিপণ্যের দাম বাড়াচ্ছেন বিক্রেতারা

আসছে আসুসের দুইটি ট্রান্সফরমার প্যাড

আসছে ডুয়াল বুটের আসুস ট্যাবলেট

*

*

আরও পড়ুন

vivo Y16 Project