Techno Header Top and Before feature image

অনলাইনে কুইজ প্রতিযোগিতা শুরু,নিবন্ধনের শেষ সময় ৯ ডিসেম্বর

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ দিবস পালনের লক্ষ্যে অনলাইনে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। অংশগ্রহনকারীদের অনলাইনে নিবন্ধন করতে হবে।নিবন্ধনের শেষ সময় ৯ ডিসেম্বর রাত ১১.৫৯ মিনিট।নিবন্ধন করবার ঠিকানা (quiz.digitalbangladesh.gov.bd)।

প্রতিযোগিতায় তিনটি বয়সভিত্তিক গ্রুপে অংশ নেওয়া যাবে। গ্রুপ ‘ক’ এর ক্ষেত্রে ৮-১২ বছর বয়স; ১৩-১৮ বছরের গ্রুপ ‘খ’ এবং গ্রুপ গ এর ক্ষেত্রে ১৯-তদুর্ধ বছর বয়সসীমা নির্ধারণ করা হয়েছে। প্রতিটি গ্রুপ থেকে ৭ জন করে সর্বমোট ২১ জনকে চুড়ান্ত বিজয়ী হিসেবে নির্বাচন করা হবে।

কুইজ প্রতিযোগিতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, মুজিববর্ষ, ডিজিটাল বাংলাদেশ দিবস, ডিজিটাল বাংলাদেশ রূপকল্প, ডিজিটাল বাংলাদেশের চার স্তম্ভ, নির্বাচনী ইশতেহার, সকল ই-সেবা, ভিশন ২০২১, ২০৪১ এবং ডেল্টা প্ল্যান ২০৭১, স্বাধীনতার সূবর্ণজয়ন্তী, মুক্তিযুদ্ধ, বাংলাদেশের অর্জনসহ প্রভৃতি বিষয় থেকে প্রশ্ন করা হবে।

বিজয়ীদের জন্য ১ম পুরস্কার হিসেবে কোর আই ৭, ১০ জেনারেশনের একটি ল্যাপটপ, ২য় পুরস্কার হিসেবে কোর আই ৭, ৮ জেনারেশনের একটি ল্যাপটপ, ৩য় পুরস্কার হিসেবে কোর আই ৫, ১০ জেনারেশনের একটি ল্যাপটপ, ৪র্থ পুরস্কার হিসেবে কোর আই ৩, ১০ জেনারেশনের একটি ল্যাপটপ এবং ৫ম-৭ম পুরস্কার হিসেবে থাকছে স্মার্টফোন ।

সুত্র – প্রেস বিজ্ঞপ্তি , ৩০ নভেম্বর / ২০২১

*

*

আরও পড়ুন