Techno Header Top and Before feature image

মেয়েদের জন্য শুরু হল ফেম টেক চ্যালেঞ্জ ২০২১

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে মেয়েদের জন্য শুরু হল ফেম টেক চ্যালেঞ্জ ২০২১ । ইএমকে সেন্টার , মেকার ল্যাব এবং  উইমেন ইন ডিজিটালের যৌথ উদ্যোগে এই আয়োজনের উদ্দেশ্য ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অধিক সংখ্যক নারীদের সামাজিক প্রতিবন্ধকতা সমাধানে উদ্বুদ্ধ করা।

রেজিস্ট্রেশন করার শেষ সময় ৩০ নভেম্বর বিকেল ৫ টা । তারপর চলবে একাধিক রাউন্ড । ২৪ ডিসেম্বর বাছাই করা টিম বা ব্যক্তিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে ফাইনাল রাউন্ডে । 

উদ্যোগতা, চাকুরিজীবী, ছাত্রী কিংবা একজন সক্রিয় নাগরিক হিসেবে যারা বিশ্বাস করেন যে প্রযুক্তি উদ্ভাবন সমস্যা সমাধানের পথ তারা তাদের ডিজিটাল আইডিয়া বা প্রজেক্ট জমা দিতে পারবেন । 
বাছাইকৃত টিম অথবা একক অংশগ্রহণকারীদের মাঝ থেকে সেরা ৩ জনের জন্য আছে আর্থিক পুরস্কার , অংশগ্রহণকারীদের সনদ প্রদানের সাথে পরবর্তী সময়ে স্টার্টআপ ব্যবসা এবং করপোরেট প্রতিষ্ঠানে যোগাযোগ তৈরী এবং বিকাশ করার সুযোগ দেয়া হবে বলে জানিয়েছেন উইমেন ইন ডিজিটাল এর কর্নধার আছিয়া নীলা ।

তিনি আরও জানান , বয়সের কোন বেরিয়ার নেই , যে কোন বয়সের নারীরা এই চ্যালেঞ্জে অংশ নিতে পারবে । প্রয়োজন সামাজিক সমস্যা সমাধানে প্রযুক্তির ব্যবহার নিয়ে আইডিয়া ।
রেজিস্ট্রেশন এবং অনুষ্ঠান সম্পর্কে যে কোন তথ্যের জন্য [email protected] এই ঠিকানা । এছাড়া রেজিস্ট্রেশন ফরম পাওয়া যাবে উইমেন ইন ডিজিটাল ওয়েবসাইট এবং ফেইসবুক পেইজে ।

সূত্র – প্রেস বিজ্ঞপ্তি , ১৮ নভেম্বর / ২০২১

*

*

আরও পড়ুন