Techno Header Top and Before feature image

তরুণদের সৃজনশীলতা এবং দক্ষতার বিকাশে প্রশিক্ষণ সম্পন্ন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রেনিউর ল্যাব ইয়ুথ এ্যন্ড ইনোভেশন ট্রাস্ট এবং ফ্রেডরিখ নাউম্যান ফাউন্ডেশন বাংলাদেশ যুগ্মভাবে “ফ্রিডম ফেলোস” নামে চারদিনব্যাপী বুটক্যাম্প করেছে । চূড়ান্ত পর্যায়ের অনুষ্ঠানটি কক্সবাজারের একটি হোটেলে সম্পন্ন হয়।

বুটক্যাম্পে ছিলেন জনাব আরিফ নিজামী, সহ-প্রতিষ্ঠাতা, প্রেনিউর ল্যাব, জনাব ওমর মোস্তাফিজ, প্রোগ্রাম ম্যানেজার অফ এফএনএফ বাংলাদেশ; এবং রাখশান্দা রুখাম, সহ-প্রতিষ্ঠাতা, প্রেনিউর ল্যাব।এই বুটক্যাম্পের মাধ্যমে আয়োজিত কর্মশালায় অংশগ্রহণকারীদের তরুণদের সৃজনশীলতা এবং দলগত কার্যসম্পাদনে দক্ষতার বিকাশে প্রশিক্ষণ প্রদান করা ।

পরিচিতি পর্ব, সেশন সংক্রান্ত সংক্ষিপ্ত আলোচনা, বিষয়বস্তু বাছাই ইত্যাদির মাধ্যমে ৭ নভেম্বর সেশন শুরু হয়।

৮ তারিখের প্রথম সেশনটির বিষয়বস্তু ছিল “কন্টেন্ট তৈরি এবং গল্প বলার ক্ষমতা”। এই সেশনটি পরিচালনা করেন জনাব আরিফ নিজামী। “সহনশীলতা এবং ব্যক্তি স্বাধীনতা” – এই বিষয়বস্তুটির উপর দ্বিতীয় সেশনটি অনুষ্ঠিত হয়, সেশন নেন জনাব ওমর মোস্তাফিজ এবং জনাব তানভীর আহসান। তৃতীয় সেশনটির বিষয় ছিল “মিথ্যা সংবাদ এবং সত্য নির্ণয়”। এই সেশনটিতে বক্তার ভূমিকা পালন করেন জনাব ইমরান সাগর, সোশ্যাল মিডিয়া পরামর্শক। তিনি অনলাইনের মাধ্যমে সেশনটি পরিচালনা করে। সর্বশেষ সেশনটির বিষয়বস্তু ছিল “ডিজিটাল অধিকার এবং অনলাইন গোপনীয়তা” এবং রাখশান্দা রুখাম ছিলেন এই সেশনটির পরিচালনার দায়িত্বে।

৯ নভেম্বর ছিল কর্মশালার তৃতীয় দিন।“উদ্ভাবন এবং সৃজনশীলতা” নিয়ে সেশন নেন জনাব সিদ্ধার্থ গোস্বামী, স্টার্টআপ বাংলাদেশ, আইসিটি বিভাগ। দ্বিতীয় সেশনটি ছিল মুক্ত আলোচনামূলক একটি সেশন এবং তৃতীয় সেশনটি ছিল “অর্থনৈতিক স্বাধীনতা” নিয়ে। তৃতীয় সেশনটি পরিচালনা করেন ড. নাজমুল হোসেন, কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ, এফএনএফ বাংলাদেশ। এদিন অংশগ্রহণকারীগণ তাদের নির্মিত ভিডিও কন্টেন্ট জমা দেন। 

বাছাই করে ৫ জন কন্টেন্ট নির্মাতা প্রতিযোগির নাম বিজয়ী হিসাবে ঘোষিত হয় ১০ নভেম্বর । বিজয়ী এবং অংশগ্রহণকারীদের হাতে সনদ এবং পুরস্কার দেয়ার মাধ্যমে ৪ দিনের বুট ক্যাম্প শেষ হয় ।

প্রেস বিজ্ঞপ্তি – ১১ নভেম্বর / ২০২১

আরও পড়ুন

প্রযুক্তির পথে এগিয়ে যেতে স্বপ্ন দেখাচ্ছে প্রেনিউরল্যাব

ম্যাসেঞ্জার বট তৈরি শিখল উদ্যোক্তারা

*

*

আরও পড়ুন